1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী

হরিশপুরা কামাল হোসেনে কলেজে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

  • প্রকাশ কালঃ শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৭৫


“প্রেস বিজ্ঞপ্তি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলে এর জন্মদিন উদযাপন করেছে বরুড়া উপজেলার হরিশপুরা কামাল হোসেনে কলেজ। গত ১৮ অক্টোবর সকালে বৃক্ষরোপন, আলোচনা সভা ও প্রীতি ফুটবল ম্যাচের মাধ্যমে অনুষ্ঠানটি উদযাপন করা হয়।


কলেজ অধ্যক্ষ কাজী মুজিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিশপুরা কলেজের ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম পাটোয়ারী।


গণিত বিভাগের প্রভাষক মোঃ ঈমাম হাসান ইমন এর উপস্থাপনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, পদার্থ বিজ্ঞান বিষয়ের প্রভাষক খায়রুল ইসলাম, ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা বিষয়ের প্রভাষক উম্মে হাবিবা জ্যোতি ও জীব বিজ্ঞানের বিষয়ের আতিকুর রহমান।
বক্তারা বলেন, “শিশু শেখ রাসেলের ছিলো মানবিক গুণাবলি, প্রজ্ঞা, দূরদর্শিতা ও নেতৃত্বগুণ। যদি তিনি বেঁচে থাকতেন তাহলে নিঃসন্দেহে তিনি একজন যোগ্য নেতা হয়ে উঠতেন। শেখ রাসেলের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর অনেক গুণাবলিই লক্ষণীয়। শিশু শেখ রাসেলকে হত্যা করে খুনিরা বাঙালিকে একজন প্রকৃত নেতার নেতৃত্ব থেকে বঞ্চিত করেছে।”
তারা আরো বলেন, “শেখ রাসেল ছিলেন বঙ্গবন্ধু পরিবারে সকল সুখের মধ্যমণি। কিন্তু হায়নারা শিশু শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করে বাংলাদেশের ইতিহাসকে কলঙ্কিত করেছে”।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুলতানা ও পবিত্র গীতা থেকে পাঠ করেছেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তিশা রাণী শীল। শেখ রাসেলকে নিয়ে শিক্ষার্থীর মধ্য থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আম্মান ও খাদিজা, ব্যবসা বিভাগের শিক্ষার্থী সুফল ও মিতু এবং মানবিক বিভাগের শিক্ষার্থী রাসেল ও উম্মে হাবিবা। পরবর্তীতে হরিশপুরা কলেজের ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম পাটোয়ারী মুনাজাত করেন, তিনি সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন।
আলোচনা অনুষ্ঠান শেষে জন্মদিন উপলক্ষে কলেজ অধ্যক্ষ কাজী মুজিবুর রহমানের নেতৃত্বে বৃক্ষরোপণ করা হয়। পরে কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহনে” শেখ রাসেল প্রীতি” ফুটবল ম্যাচেরও আয়োজন করা হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অর্থনীতি বিষয়ের প্রভাষক মো: ইব্রাহিম হেসেন, রসায়ন বিষয়ের প্রভাষক রানাশীল, হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক আব্দুল গাফ্ফার, ব্যবসায় সংগঠন বিষয়ের প্রভাষক মো: রায়হান হোসেন, পৌরনীতি ও সুশাসন বিষয়ের প্রভাষক কেয়া চক্রবর্তী, ইংরেজি বিষয়ের প্রভাষক নুর মোহাম্মদ টনি, আই.সি.টি বিষয়ের প্রভাষক আরিফ হোসেন, কৃষিশিক্ষা বিষয়ের প্রভাষক মোছা: ফারহানা আক্তার, বাংলা বিষয়ের প্রভাষক মাইমুনা আক্তার,সমাজকর্ম বিষয়ের প্রভাষক মুন্নি সুলতানা, হিসাব রক্ষক মো: আনিস হক ও কর্মচারীগন সহ প্রমুখ।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews