1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

সাকিবের পর রফিককেও পেছনে ফেললেন তাইজুল

  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৯৬


অনলাইন ডেস্ক:

মিডিয়া প্রান্ত থেকে বল হাতে ইনিংসের সূচনা করেছিলেন তাইজুল ইসলাম। এরপর থেকে অপর প্রান্তে দুই স্পেলে বোলিং করলেন সাকিব আল হাসান, তার মাঝে এসে করে গেলেন মেহেদি হাসান মিরাজ ও নাঈম হাসান; কিন্তু একপাশে টানা বল করেই যাচ্ছেন তাইজুল।


যার সুফলও পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ঘণ্টায় ইহসানউল্লাহ জানাতকে আউট করে প্রথম ব্রেকথ্রু এনে দেয়ার পর, দ্বিতীয় ঘণ্টায় অপর ওপেনার ইব্রাহিম জাদরানকেও সাজঘরের পথ দেখিয়েছেন তাইজুল।

ইনিংসের শুরু থেকে রয়ে সয়েই খেলছিলেন ইব্রাহিম। টেস্ট মেজাজের পরিচয় দিয়ে ব্যাট করছিলেন বলের মেধা বিচার করে; কিন্তু ২৫তম ওভারে আর মনোযোগ ধরে রাখতে পারেননি ডানহাতি এ ওপেনার। উইকেট ছেড়ে বোলারের মাথার ওপর দিয়ে বড় শট খেলতে গিয়ে তিনি ধরা পড়েছেন লংঅফে দাঁড়ানো মাহমুদউল্লাহ রিয়াদের হাতে। আউট হওয়ার আগে ৬৯ বল খেলে ৩ চারের মারে ২১ রান করেছেন ইব্রাহিম।

এদিকে সকালের সেশনে পাওয়া দুই উইকেটে দু’টি রেকর্ড হয়েছে তাইজুলের। ইহসানউল্লাহকে আউট করার মাধ্যমে তিনি পূরণ করেছিলেন টেস্ট ক্রিকেটে উইকেটের শতক। মাত্র ২৫ ম্যাচে এ শতক পূরণের মাধ্যমে সাকিব আল হাসানকে পেছনে ফেলে বাংলাদেশের পক্ষে দ্রুততম বোলার হয়েছেন তাইজুল।

এরপরের উইকেটেই ইব্রাহিমকে ফিরিয়ে টেস্ট ক্রিকেটে উইকেটসংখ্যায় মোহাম্মদ রফিককে পেছনে ফেলে দিয়েছেন তাইজুল ইসলাম। অবসর নেয়ার আগে ৩৩ ম্যাচ খেলে ১০০ উইকেট শিকার করেছিলেন রফিক। ইব্রাহিমের উইকেটটি তাইজুলের ক্যারিয়ারের ১০১তম। বাংলাদেশের পক্ষে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট যথারীতি সাকিব আল হাসানের, ২০৫টি।

বাংলাদেশের পক্ষে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট
১. সাকিব আল হাসান – ৫৬ ম্যাচে ২০৫* উইকেট
২. তাইজুল ইসলাম – ২৫ ম্যাচে ১০১* উইকেট
৩. মোহাম্মদ রফিক – ৩৩ ম্যাচে ১০০ উইকেট
৪. মেহেদি হাসান মিরাজ – ২০ ম্যাচে ৮৬* উইকেট
৫. মাশরাফি বিন মর্তুজা – ৩৬ ম্যাচে ৭৮ উইকেট

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews