1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
ভোটগ্রহণের একদিন আগে স্থগিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ!

যে তিনটি আসনে মনোনয়নপত্র কিনলেন কারাবন্দি খালেদা জিয়া

  • প্রকাশ কালঃ সোমবার, ১২ নভেম্বর, ২০১৮
  • ৩৫০

অনলাইন ডেস্ক:
একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন থেকে নির্বাচন করতে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির কারাবন্দি নেত্রী খালেদা জিয়া।

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের মনোনয়ন কিনেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বগুড়া-৬ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং বগুড়া-৭ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এর আগে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে। এ অবস্থায় বিএনপির দলীয় প্রতীকে মনোনয়ন ফরম দেয়ার ক্ষেত্রে সই করবেন বিএনপি মহাসচিব। সেই সঙ্গে বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সভাপতির দায়িত্বও দেয়া হয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

শনিবার (১০ নভেম্বর) স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

আজ সোমবার (১২ নভেম্বর) সকাল থেকে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়ে গেছে। দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন থেকে আজ ও আগামীকাল মঙ্গলবার (১৩ নভেম্বর) দুই দিন মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি। মঙ্গলবার (১৩ নভেম্বর) ও বুধবার (১৪ নভেম্বর) দুই দিন মনোনয়ন ফরম জমা দেয়া যাবে।

৫ হাজার টাকার বিনিময়ে মনোনয়ন পেতে ইচ্ছুক প্রার্থীরা দলের মনোনয়ন ফরম কিনতে পারবেন এবং ২৫ হাজার টাকা জামানতসহ ওই ফরম জমা দিতে পারবেন।

এদিকে চলতি সপ্তাহের যে কোনো দিন বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের প্রার্থী মনোনয়ন দেয় এ পার্লামেন্টারি বোর্ড।

বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী, দলের স্থায়ী কমিটিই হবে দলের পার্লামেন্টারি বোর্ড। দলের চেয়ারম্যান হবেন পার্লামেন্টারি বোর্ডের সভাপতি। জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থী মনোনয়নের দায়িত্ব পার্লামেন্টারি বোর্ড পালন করবে এবং এ ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বিএনপি সূত্র জানায়, দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থাকায় পার্লামেন্টারি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, দলের জাতীয় স্থায়ী কমিটিই হবে দলের পার্লামেন্টারি বোর্ড। শিগগিরই পার্লামেন্টারি বোর্ডের বৈঠক হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews