1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

মুজিববর্ষে কুমিল্লায় কুড়িয়ে পাওয়া নবজাতকের নাম মুজিবুর রহমান!

  • প্রকাশ কালঃ মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ৮৮৭

আকিবুল ইসলাম হারেছ,চান্দিনাঃ

কুমিল্লার চান্দিনায় খালপাড় থেকে উদ্ধার হওয়া ফুটফুটে সেই নবজাতকের নাম রাখা হয়েছে মুজিবুর রহমান। মুজিববর্ষকে সামনে রেখে পরিচয়হীন এ শিশুর নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।

উপজেলার বাড়েরা ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার শাহিন আলমের নিবাসে ভালো আছে শিশু মুজিব। সেখানে সার্বক্ষণিক তার দেখাশোনা ও তার স্বাস্থ্যের বিষয়েও খেয়াল রাখছেন শাহিনের স্ত্রী ফাতেমা বেগম।

গত ৫ ফেব্রুয়ারি ভোরে চান্দিনার বাড়েরা-টাটেরা গ্রামের একটি খাল থেকে এক ছেলে নবজাতককে উদ্ধার করেছিল মনোয়ারা বেগম নামে ষাটোর্ধ্ব এক বৃদ্ধা।পরে ওই নবজাতকের দায়িত্ব নেন বাড়েরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড মেম্বার শাহিন আলম।

ইউপি মেম্বার শাহিন আলম জানান, আমার নয় বছর বয়সী একটি মেয়ে আছে।তার নাম ফাহমিদা আক্তার সুমা।আমার স্ত্রী ফাতেমা আক্তার ওই শিশুটির নাম রেখেছেন “মুজিবুর রহমান”।

কারণ হিসেবে উল্লেখ করে শাহিন আলম বলেন,স্বাধীনতা সংগ্রামের সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে মেরে ফেলতে অনেক ষড়যন্ত্র করেছিল পাকিস্তানী শত্রুরা।কিন্তু শত চেষ্টা করেও শেখ মুজিবকে হত্যা করতে পারেনি।জাতির পিতা শত বাধা উপেক্ষা করে নিজের জীবন বাজি রেখে দেশকে শত্রুমুক্ত করে দেশের স্বাধীনতা ফিরিয়ে এনেছেন।

আর এক মা সমাজের কলঙ্ক থেকে নিজে মুক্তি নিতে ওই শিশুটিকে মেরে ফেলার ষড়যন্ত্রে রাতের অন্ধকারে কাঁদা পানির খালে ফেলে দিয়েছিল।মাঘের কনকন শীতে নির্জন অন্ধকারে পড়ে থাকা ওই শিশুটিও জম্মের পর থেকে জীবনের সাথে যুদ্ধ করেছে।তাই ওর নাম রাখা হয়েছে”মুজিবুর রহমান”।

শাহিন আলম আরো জানান,গত ৫ ফেব্রুয়ারি সকালে শিশুটিকে পাওয়ার সাথে সাথে আমি চান্দিনার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেই।৪/৫ দিন পর সে আবার অসুস্থ্য হয়ে পড়ে।পরে তাকে চান্দিনা উপজেলা স্কাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে ১০ দিন চিকিৎসা শেষে বাড়িতে আনি।আল্লাহর রহমতে এখন অনেকটা ভাল আছে মুজিব।শিশু মুজিবের সুস্থতায় সকলের কাছে দোয়া চান শাহিন আলম।

শিশুটিকে কুড়িয়ে নিয়ে নিজের সন্তানের স্নেহে লালন-পালন করায় স্থানীয় এলাকাবাসী ওয়ার্ড মেম্বার শাহীন আলমের ভূয়সী প্রশংসা করেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews