1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার চৌদ্দগ্রামে যুবলীগনেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৯ কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯.২৩ শতাংশ, বেড়েছে জিপিএ-৫ বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফের রাজত্ব: এবারে কক্সবাজারে টানা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন ! কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মোশারফ

বিজয় দিবসে জিয়ার ভাষণ বাজিয়ে বরখাস্ত হলেন সেই অধ্যক্ষ

  • প্রকাশ কালঃ শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৫৯০

অনলাইন ডেস্ক:
বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাষণ প্রচার করে সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর তানোরে সরকারি আবদুল করিম সরকার কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো তাকে পদচ্যুত করেছেন।

লিখিত আদেশে বলা হয়, দায়িত্ব ও প্রশাসনিক কাজে অবহেলার জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল আজিজকে বৃহস্পতিবার থেকে অব্যহতি প্রদান করা হলো। এই আদশে কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। আবদুল আজিজকে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে।

এর আগে বুধবার সকালে এই কলেজে বিজয় দিবসের অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের পরিবর্তে মাইকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাষণ প্রচার করা হয়। এ ঘটনাকে ষড়যন্ত্র বলে দাবি করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে এটি ভুলবশত হয়েছে বলে দাবি করেন কলেজের অপসারিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল আজিজ।

আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা জানান, বিজয় দিবসের সকালে শিক্ষক-কর্মচারীরা কলেজ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ওই সময় কলেজের নিজস্ব সাউন্ড সিসটেমে বাজতে শুরু করে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাষণ। বিষয়টি প্রথমে কেউই খেয়াল করেনি। তবে পাশের গোল্লপাড়া বাজারে অবস্থানকারী আওয়ামী লীগের নেতাকর্মীরা ভাষণ শুনে কলেজে ছুটে এসে সেটি প্রচার বন্ধ করেন।

কীভাবে এমন ঘটনা ঘটল জানতে চাইলে কলেজের আবদুল আজিজ বলেন, মঙ্গলবার কলেজের পিয়ন আরিফ ও ফুলকুমারকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ একটি মেমোরি কার্ডে তুলে আনতে স্থানীয় মাইক সার্ভিসে পাঠানো হয়। সেখান থেকে বঙ্গবন্ধুর ভাষণের পরিবর্তে জিয়াউর রহমানের ভাষণ দেয়া হয়।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, সরকারি আবদুল করিম সরকার কলেজের অধ্যক্ষ আবদুল আজিজ আগে তানোরের তালন্দ ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ছিলেন। ২০১৩ সালে তিনি আওয়ামী লীগে যোগ দেন। কিছুদিন আগে তাকে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছিল।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews