1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
ভোটগ্রহণের একদিন আগে স্থগিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ!

বরুড়ায় নানা আয়োজনে রক্তঋণ সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  • প্রকাশ কালঃ সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৪৩

মোঃ শরীফ উদ্দিনঃ
কুমিল্লা জেলার বরুড়ায় মানবতার কল্যানে এগিয়ে যাওয়া স্বেচ্ছায় রক্তদান ও সামাজিক সংগঠন রক্তঋন’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। গত ১১ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৯.৩০ মিনিটে রক্তঋন কেন্দ্রীয় কমিটি ও রক্তঋন প্রবাসী ফোরামের উদ্যোগে বরুড়া উপজেলা পরিষদ মিলনায়তনে স্বেচ্ছায় রক্তদান ও সামাজিক সংগঠন রক্তঋন এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, ও বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মাজহারুল ইসলাম, অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার ও সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ আনিসুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা মোঃ কামাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাহিদা সুলতানা, ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব ভাব এর সভাপতি ও নোয়াখালী চাটখিল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান ভুঁইয়া। ঢাকাস্থ বরুড়া জনকল্যান সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নুর উদ্দিন খন্দকার স্বপন, উপজেলা অাওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ খায়রুল এনাম ইয়াকুব, কুমিল্লা দঃ জেলা অাওয়ামীলীগের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক জি.এস ও ভি.পি মোঃ সেলিম জাহাঙ্গীর, ডকটরস কমিউনিটি হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মোঃ ইলিয়াস অাহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নোমান, ডাঃ সফিকুল ইসলাম প্রমুখ। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি গাজী কামরুল হাসান, অনুষ্ঠান শুরুতে কোরঅান তেলাওয়াত করেন সংগঠনের উপদেষ্টা কাজী মুফতী মমিন উল্লাহ ভুঁইয়া, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সমাজকন্ঠ পত্রিকার বরুড়া প্রতিনিধি সাংবাদিক মোঃ শরীফ উদ্দিন, অনুষ্ঠানে অাগত অতিথিদের ফুল দিয়ে বরন করেন সংগঠনের সহ সভাপতি মোঃ সোহেল অাহমেদ ভুইঁয়া, সাধারন সম্পাদক অাওলাদ হোসেন সিয়াম, সহ অন্যান্য সদস্যরা, এতে বক্তব্য রাখেন শিলমুড়ী দঃ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ ফারুক হোসেন ভুইঁয়া, বিশিষ্ট ব্যবসায়ী অাবুল কালাম আজাদ, বরুড়া মেডিকেয়ার হসপিটালের চেয়ারম্যান অালহাজ অাবদুল মমিন সওদাগর, বরুড়া উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক মোঃ ইকরামুল হক, দৈনিক ভোরের ডাক পত্রিকার সাংবাদিক মোঃ ওমর ফারুক, প্রমুখ। বরুড়ায় সামাজিক ক্ষেত্রে বিভিন্ন কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় স্বীকৃতি স্বরুপ অাগত অতিথি, ও উপদেষ্টা সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সম্মাননা স্মারক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটা এবং সংগঠনের অতীতের সকল কার্যক্রমের উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। এবং প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ১০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়। ঐদিন সংগঠনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ডকটরস কমিউনিটি হসপিটালের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি ও সংগঠনের উপদেষ্টা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বলেন রক্তঋন রক্তদানের পাশাপাশি সামাজিক ক্ষেত্রে তাদের অবদান রয়েছে, সংগঠনের প্রধান উপদেষ্টা ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ অানিসুল ইসলাম বলেন রক্তঋন একটি সামাজিক সংগঠন এ সংগঠনের সদস্যরা শুধু রক্তদান নয় এরা সমাজের মানুষের যে কোন কাজে সহযোগিতা করে থাকে। বর্তমান করোনা দূর্যোগ সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখার জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জীবাণু নাশক পানি স্প্রে করা, মাস্ক বিতরণ ও ত্রান সামগ্রী বিতরন ছাড়াও বিভিন্ন কাজে সহযোগিতা করে। শেষে প্রধান অতিথি ও সংগঠনের প্রতিষ্ঠাতা মাজহারুল ইসলাম বলেন রক্তঋন একটি স্বেচ্ছাসেবী সংগঠন ২০১৮ সালের ৩১ জুলাই বরুড়ায় ইউএনও থাকা কালিন সময়ে একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক টিম নিয়ে রক্তঋন সংগঠনটি প্রতিষ্ঠালাভ করি। তিনি বলেন যৌবন যার যুদ্ধে যাবার সময় তার, একজন মানুষ যখন মুমুর্ষ অবস্থায় রক্তের প্রয়োজন হয় তখন রক্তঋন এর স্বেচ্ছাসেবকরা মুহুর্তের মধ্যে ছুটে গিয়ে সাহায্য করে থাকে। যা অামরা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পাই অামার স্বপ্ন ছিল রক্তঋন সংগঠনটি একদিন সমগ্র বাংলাদেশে বিস্তার লাভ করে মানবতার কল্যানে এগিয়ে অাসবে। অাজ রক্তঋন বাংলাদেশ সংগঠনটির ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে। পরিশেষে তিনি রক্তঋন সংগঠনের সকলের উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক কর্মী অাজহার সুমন ও শাকিলা জামান।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews