1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বুধবার, ০১ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

কুমিল্লার চা বিক্রেতার স্কুলে জেএসসির ফলাফলে চমক! ৯৮ জনের ৯৬ জন পাশ

  • প্রকাশ কালঃ মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
  • ৮৯২


(আবদুল্লাহ আল মারুফ, বরুড়া)

কুমিল্লার বরুড়া উপজেলার চা বিক্রেতা আবদুল খালেক প্রতিষ্ঠিত নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি) পরীক্ষার পাশের হার ৯৭.৯৬ শতাংশ। 
 ২০১৯ সালের প্রকাশিত জেএসসি পরীক্ষার ফলাফল আশে পাশের সব স্কুল কে ছাড়িয়ে গেছে।

বিদ্যালয়ের পরীক্ষার্থী  ৯৮ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। তাদের মধ্যে ৯৬ জন পাশ করেছে। উত্তীর্ণদের মধ্যে ১জন জিপিএ-৫,  ৫০জন গ্রেডসহ ৯৬ জন পাশ করেছে। 
  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, প্রতিবারের মতো এ স্কুটি ভালো ফল করেছে। শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক,  কমিটিবৃন্দসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা।  অাগামী দিনগুলোততে অামরা অারো ভালো ফলাফলের প্রস্তুতি নিচ্ছি। 


স্কুলের প্রতিষ্ঠাতা আবদুল খালেক জানান, আমি অসুস্থ। তাই আমার মন খারাপ ছিল।  কিন্তু ছাত্রছাত্রীদের এই ফলাফল দেখেই খুবই ভালো লাগছে।


উল্লেখ্য, চা বিক্রির টাকা দিয়ে  ৫২ শতক জমির উপর ১৯৯৭ সালে বরুড়া উপজেলার নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন অাবদুল খালেক। দুই দশক অপেক্ষার পর ২০১৯ সালে এমপিওভুক্তির তালিকায় স্থান পেয়েছে স্কুলটি।

কুমিল্লা শিক্ষাবোর্ডে এ বছর জেএসসি পরীক্ষায় পাশের হার শতকরা ৮৮.৮০।জিপিএ ফাইভ পেয়েছে ৬১৩১জন।এবছর মোট ২লাখ ৭০হাজার ৯৭৪জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে। পাশ করে ২লাখ ৪০হাজার ৬২২জন।বোর্ডের অধীনে ৬টি জেলায় ১৯২৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে।

২৩৯টি শতভাগ পাস। যা গতবছর ছিল ১৫৮টি।গতবছর পাশের হার ছিল ৮৪.৮০%। জিপিএ ফাইভ ছিল ৩৭৪২জন।এবছর গতবছরের চেয়ে পাশের হার ও জিপিএ ফাইভের সংখ্যা এবং শতভাগ শিক্ষাপ্রতিষ্ঠান বেড়েছে। তুলনামূলক পাশের এগিয়ে ছেলেরা, জিপিএ ফাইভে এগিয়ে মেয়েরা।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews