1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
ভোটগ্রহণের একদিন আগে স্থগিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ!

প্রবাসী কুমিল্লাবাসীর উষ্ণ অভ্যর্থনায় সিক্ত এমপি হাজী বাহার

  • প্রকাশ কালঃ শনিবার, ১ ডিসেম্বর, ২০১৮
  • ৬০৭

বিশেষ প্রতিনিধি:

আত্মার আত্মীয়দের ছেড়ে দূর প্রবাসে থাকা কত না কষ্টের। যারা দীর্ঘ বছর প্রবাসে থাকেন শুধুমাত্র তারাই উপলব্ধি করতে পারেন নিজের পরিবার পরিজন ছেড়ে দূর দেশে থাকার যন্ত্রণা। একটু ভালোভাবে বেঁচে থাকার জন্য নয়তো অর্পিত দায়িত্বের কারণেই নিজ দেশ থেকে হাজার কিলোমিটার দূরে অজানা-অচেনা মানুষের ভীড়ে কেটে যায় রাত দিন। ঘড়ি ধরে চলা জীবনের যদি পরিচিত কারো সাথে দেখা হয় তখন ওই প্রবাসীর মনে আনন্দ যেন উপচে পড়ে। তবে প্রবাসের এই একঘেয়েমী জীবনে যদি নিজের এলাকার জনপ্রতিনিধির সাথে দেখা অথবা কথা বলার সুযোগ তাহলেতো বিষয়টা উৎসবে পরিণত হয়।

গত ৩০ অক্টোবর থেকে ১২ নভেম্বর এমনি এক উৎসবের আমেজ বিরাজ করেছিলো মধ্যপ্রাচ্যস্থ কুমিল্লাবাসীর মাঝে। কুমিল্লা সদর আসনের সাংসদ ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার পবিত্র ওমরা হজ পালন ও প্রবাসী কুমিল্লাবাসীর সাথে মতবিনিময় করার উদ্দেশ্য তের দিন মধ্যপ্রাচ্যর বিভিন্ন স্থানে অবস্থান করেন। আর এই তেরদিন যেন প্রবাসী কুমিল্লাবাসীর মাঝে এক আনন্দঘন পরিবেশ বিরাজ করে। এ সময় প্রবাসী কুমিল্লাবাসীর উঞ্চ অভ্যর্থনায় সিক্ত হন আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

গত ১৩ দিনে সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরবে অবস্থান করেন হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার। সেখানে প্রবাসী বাঙ্গালীদের সাথে দুবাই,শারজাহ্, জেদ্দা, দাম্মাম, জুবাইল ও রিয়াদে মোট ৫টি মতবিনিময় সভা করার পাশাপাশি পরিবার নিয়ে ওমরা হজ্ব পালন করেন । মতবিনিময় সভার প্রধান অতিথি আলহাজ আ.ক.ম বাহাউদ্দিন বাহারের সাথে বাহার তনয়া মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহবায়ক ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা এবং তার স্বামী বিসিবির কুমিল্লা জেলা কাউন্সিলর এবং কুমিল্লা ক্রিকেট বোর্ডের সভাপতি তরুণ ব্যবসায়ী মো:সাইফুল আলম রনির উপস্থিতিতে মতবিনিময় সভাগুলো প্রাণবন্ত হয়ে উঠে।

তাহ্সীন বাহারের সাথে আলাপচারিতার সময় তিনি জানান, প্রবাসী কুমিল্লাবাসীর প্রানবন্ত উপস্থিতি আর আলাপচারিতা দেখে আমার মনে হয়েছে এ যেন টুকরো কুমিল্লা।

সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবে আওয়ামীলীগ নেতৃবৃন্দের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য হাজী বাহার বলেন,……………(আপনাদের দোয়া ভালোবাসায় আমি অভিভূত। কুমিল্লাকে এগিয়ে নিতে আমি প্রানন্তকর চেষ্টা করে যাচ্ছি। প্রধান অতিথি হাজী বাহার বলেন , আপনারা যারা প্রবাসী আপনাদের কষ্টার্জিত অর্থে দেশের চাকা সচল থাকে। সারা দেশের মধ্যে সবচেয়ে বেশী বৈদেশিক মুদ্রা আয় হয় কুমিল্লার প্রবাসীদের দ্বারা। আপনাদের দোয়া ভালোবাসা ও সহযোগীতা নিয়ে আগামী দিনেও কুমিল্লাবাসীর জন্য কাজ করতে চাই। আমি বিশ্বাস করি কুমিল্লা এগিয়ে গেলে এগিয়ে যাবে বাংলাদেশ।) **

প্রবাসীদের আয়োজনে মতবিনিময় সভায় আমন্ত্রি অতিথিবৃন্দ প্রবাসী বাংলাদেশীদের সাথে দাড়িয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে মতবিনিময় সভা শুরু হয়। এ সময় এক আবেগঘণ পরিবেশের সৃষ্টি হয়। দেশের বাইরে এ লাল সবুজের পতাকা খচিত যেন আরেক এক বাংলাদেশ।

পাঁচটি মতবিনিময় সভার মধ্যে ২ নভেম্বর শারজাহতে কুমিল্লা প্রবাসীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ ইমরান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা প্রবাসী টোকিও গ্রুপের চেয়ারম্যান মাহাবুব আলম মানিক (সিআইপি)। উপস্থিত ছিলেন স্টারগোল্ড গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম সিআইপি, মধ্যপ্রাচ্যের প্রথম মহিলা সিআইপি জেসমিন আক্তার সহ বেশ কয়জন সিআইপি।

পরবর্তী কর্মসূচী ও পবিত্র ওমরাহ হজ্ব ব্রত পালনের উদ্দেশ্যে সৌদিতে গমণ করেন। সেখানে অনুষ্ঠিত মত বিনিময়ে সভাগুলোতে উপস্থিত ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ড. আবুল হোসেন, লেবার কনস্যুলেট জেনারেল অফ বাংলাদেশ মোঃ আমিনুল ইসলাম, সহ লেবার এ্যাটাচী এবং দূতাবাসের উর্ধ্বতন কর্মকরতাবৃন্দ।

আওয়ামীলীগ সেন্ট্রাল কমিটি আল জুবাইলের ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনের আয়োজিত হোটেল ইন্টার কন্টিনেন্টালে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আওয়ামীলীগ আল জুবাইলের সভাপতি।

পরে রিয়াদে অনুষ্ঠিত মতবিনিময় সভায় কুমিল্লা প্রবাসী সোসাইটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি আলহাজ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি,কালিরবাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ সেকান্দর আলী,রিয়াদ আওয়ামীলীগ নেতা সালাউদ্দিন ফারুক ও জাকির হোসেন। অনুষ্ঠানে সহ¯্রাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews