1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী

‘নিজেদের স্বার্থেই ডেঙ্গু ও গুজবের বিষয়ে সচেতন হতে হবে’- এড.টুটুল

  • প্রকাশ কালঃ সোমবার, ২৯ জুলাই, ২০১৯
  • ৪৬২
রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ে প্রত্যেক ছাত্রছাত্রীর হাতে ডেঙ্গু ও গুজব প্রতিরোধ বিষয়ক লিফলেট বিতরন করেন উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল।


রবিউল হোসেন।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেছেন ‘নিজেদের স্বার্থে এবং নিরাপরাধ মানুষকে গণপিটুনির হাত থেকে রক্ষা করতে হলেও আমাদের ডেঙ্গু ও গুজবের বিষয়ে সচেতন হওয়া উচিত। ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশার কাছে মন্ত্রী, এমপি ও চেয়ারম্যান সবাই সমান। এই মশা সুযোগ পেলে কাউকেই ছাড় দেয়না, ইতিমধ্যে একজন সিভিল সার্জনও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন। তাই এবিষয়ে গনসচেতনার কোন বিকল্প নাই,।
সোমবার কুমিল্লা আদর্শ সদর উপজেলা কর্তৃক রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ে আয়োজিত গুজব ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, সরকাররের উন্নয়নে দিশেহারা হয়ে একটি কুচক্রী মহল সরকারকে বিব্রত করতে পদ্মাসেতুঁর নামে গুজব ছড়িয়ে যাচ্ছে। এবিষয়ে সকলকে সচেতন হতে হবে। আর ডেঙ্গু বর্তমানে মহামারি আকার ধারন করতে যাচ্ছে। তাই ডেঙ্গু প্রতিরোধে দল-মত নির্বিশে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সরকার ইতিমধ্যে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করেছে। আমাদের ডেঙ্গু প্রতিরোধ করতে হলে, বাড়ির আশপাশের জলাশয়, ঝোপঝাড়, জঙ্গল ইত্যাদি থাকলে তা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। ঘরের বাথরুমে বা অন্য কোথাও জমানো পানি যেন ৩ দিনের বেশি না থাকে। আবার ফ্রিজ, এয়ারকন্ডিশনার বা অ্যাকুয়ারিয়ামের নিচেও যেন পানি জমে না সেদিকে খেয়াল রাখতে হবে।
যেহেতু এডিস মশা মূলত এমন স্থানে ডিম পাড়ে, যেখানে স্বচ্ছ পানি জমে থাকে। তাই ফুলদানি, অব্যবহৃত কৌটা, ডাবের খোলা, পরিত্যক্ত টায়ার ইত্যাদি থাকলে তা সরিয়ে ফেলতে হবে। দিনের বেলায় ঘুমালে অবশ্যই মশারি টানিয়ে অথবা কয়েল জ্বালিয়ে ঘুমাবেন।
এসময় আরো বক্তব্য রাখেন অত্র স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহম্মেদ গোলাম সারওয়ার, সহকারি শিক্ষক রওশন আরা, আব্দুল্লা হেল মুকিত, রেহেনা পারভীন, শাহীনুল ইসলাম, সিরাজুল ইসলাম, আল-আমিন, ফাহমিদা সুলতানা, মাহমুদুল হাসান। আলোচনা সভা শেষে প্রত্যেক ছাত্রছাত্রীর হাতে ডেঙ্গু ও গুজব প্রতিরোধ বিষয়ক লিফলেট বিতরন করেন প্রধান অতিথি উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews