1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

দেবিদ্বারে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিট উদ্বোধন

  • প্রকাশ কালঃ শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৬৮৭

(মোঃ ফখরুল ইসলাম সাগর,দেবিদ্বার)

কুমিল্লার-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল’র নিজস্ব অর্থায়ন ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিট উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের ৩য় তলায় ১০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিট উদ্বোধন করেন এমপি রাজী ফখরুল ও জেলা প্রশাসক আবুল ফজল মীর।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউ.এনও রাকিব হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর, ওসি মো. জহিরুল আনোয়ার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক জিএস আবদুল মান্নান মোল্লা,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য প্রভাষক সাইফুল ইসলাম শামীম, পৌর আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান সুমন, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. সাদ্দাম হোসেন, মো. নুরুল আমিন, গুনাইঘর দক্ষিন ইউপি চেয়ারম্যান শোহরাব হোসেন, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সোহরাব হোসেন, আওয়ামীলীগ নেতা ও ব্যবসায়ী মোঃ আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো.ইকবাল হোসেন রুবেল, পৌর যুবলীগের সহ সভাপতি কাজী তারিকুল ইসলাম সুমন সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় এমপি রাজী মোহাম্মদ ফখরুল বলেন, দেবিদ্বারে ১০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিট করোনা আক্রান্ত রোগীরা শ^াসকষ্ট জনিত সমস্যায় বেশ উপকার পাবেন। করোনা আক্রান্তদের স্বাস্থ্য সেবা শতভাগ নিশ্চিত করতে আরও উদ্যোগ নেয়া হবে।

কুমিল্লা জেলা প্রশসক আবুল ফজল মীর বলেন, করোনা আক্রান্ত রোগীদের মধ্যে অধিকাংশই বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন। কোন কোন সময় শনাক্তদের ক্ষেত্রে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। আমরা সে অভাব পূরণে কুমিল্লার প্রতিটি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিট চালু করার উদ্যোগ নিয়েছি।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, ১০ শয্যা বিশিষ্ট আইসোলশনে ওয়ার্ডের কোভিট-১৯ আক্রান্ত শ^াসকষ্ট রোগীদের বড় একটি সমস্যার সমাধান হলো। স্থানীয় সংসদ সদস্যের এ মানবিকতা উজ্জ¦ল দৃষ্টান্ত হয়ে থাকবে।
উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলশনে ইউনিটে চলতি বছরের ৪ এপ্রিল থেকে কোভিট-১৯ সন্দেহ জনক ও আক্রান্তদের ভর্তি করা শুরু হয়। এতদিন সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ব্যবস্থা না থাকায় প্রবল শ^াসকষ্ট নিয়ে আসা রোগীদের জন্য ১৩৬০ লিটারের মাধ্যমে ছোট অক্সিজেন দেয়া হতো, শ^াসকষ্ট রোগীদের ক্ষেত্রে পর্যাপ্ত নয়। এই সমস্যার নিরসনে করোনা আক্রান্তদের অক্সিজেনের অভাব পূরণ ও শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিতে এ উদ্যোগ নেন সংসদ সদস্য রাজী ফখরুল। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের নিচ তলায় ৬টি ৯৮০০ লিটারের বড় সিলিন্ডারে অক্সিজেন পূর্ণ করে সেখান থেকে পাইপ লাইনের মাধ্যমে ভবনের ৩য় তলায় ১০টি বেডে নিরবিচ্ছন্ন অক্সিজেন সরবরাহ করা হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews