1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
ভোটগ্রহণের একদিন আগে স্থগিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ!

দেবিদ্বারে প্রশাসনের উদ্যোগে সরকারি হাসপাতালে স্যাম্পল কালেকশন স্থাপন

  • প্রকাশ কালঃ মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ৫৯৯

(মোঃ ফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার)
কুমিল্লার দেবিদ্বারে করোনায় আক্রান্তের সংখ্যা উদ্দ্যেগ জনক হাড়ে বাড়ছে। এ নিয়ে দেবিদ্বার উপজেলায় বর্তমানে করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০জনে। উপজেলা প্রশাসন কর্তৃক নিউমার্কেট সদরকে লকডাউন করে করোনার হট স্পট হিসেবে ঘোষনা করায় আতংকে রয়েছেন দেবিদ্বার বাসী।ৃ
তাই কুমিল্লা-৪ (দেবিদ্বার ) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি’র পরামর্শে দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে করোনা সন্দেহ রোগীদের নমুনা সংগ্রের জন্য বুথ স্থাপন করা মঙ্গলবার সকালে এই বুথে স্যাম্পল কালেকশন চালু করা হয়। গত ৪ মে বিকালে বুথের কার্যক্রম পরিদর্শন করেন দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান । এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার, দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর সহ আরো অনেকে।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর জানান, কুমিল্লা জেলার অন্যান্য উপজেলার চেয়ে দেবিদ্বারে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশী । তাই অনেকের জ্বর ঠান্ডা হলেই মনের সন্দেহ দুর করতে করোনা পরীক্ষার জন্য স্যাম্পল দিতে দেবিদ্বার সরকারী হাসপাতে ভিবিন্ন স্থানে ঘুরাঘুরি করছেন রোগীরা। সকল রোগীদের জন্য আমাদের একটিই প্যাথলজী রুম থাকায় এক সাথে সকলের সেবা প্রদানে সংক্রমন ছাড়াতে যেন নাপারে তাই এই জন্য নিদৃষ্ট স্থানে স্যাম্পল সংগ্রহের জন্য কভিড-১৯ এর বুথ স্থাপন করা হয়েছে।ব্যাপারে দেবিদ্বার নির্বাহী অফিসার মো: রাকিব হাসান জানান, মাননীয় সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি স্যারের পরামর্শে দেবিদ্বার সরকারী হাসপাতালে স্যাম্পল কালেকশন বুথ স্থাপন পূর্বক আজ মঙ্গলবার স্যাম্পল কালেকশন চালু করা হয়েছে। যার ফলে স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান ও হাসপাতলের অন্যান্য রোগীর সুরক্ষায় থাকবে।এছাড়াও তিনি আরো বলেন, এরই মধ্যে দেবিদ্বার শঙ্কর হোমিও ফার্মেসীর মালিক ডা. সুকুমার চন্দ্র দে ও নবিয়াবাদ এলাকার বাসিন্দা জীবনকৃষ্ণ সাহা ও শাহ জালাল মেম্বার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাই উপজেলার মধ্যে ওই এলাকাটিকে হট স্পট হিসেবে দেখছি আমরা, সেখানকার লোকজনের যাতায়াত নিয়ন্ত্রন করতে বলা হয়েছে। নতুন করে করোনার সংক্রমন ঠেকাতে আক্রান্তদের ঘর-বাড়ি লকডাউন করার পাশাপাশি লোকজনকে ঘরে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। আক্রান্তদের পরিবারের জন্য উপজেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহ করা হচ্ছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews