1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

কুমিল্লা সিটি থেকে আলাদা হলো আদর্শ সদর উপজেলা ; নিকার সভায় অনুমোদন

  • প্রকাশ কালঃ সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
  • ১২১৫

অনলাইন ডেস্ক:

গোমতীর পাড়ে আমড়াতলী ইউনিয়নের ছত্রখিল এলাকায় স্থানান্তর হচ্ছে কুমিল্লা আদর্শ সদর উপজেলা ভবন ও বাসা বাড়ি। গোমতী নদীর উত্তর পাড়ে মনোরম পরিবেশে ৬ একর ভুমিতে নতুন সাজে নান্দনিক রূপে নির্মিত হবে কুমিল্লা আদর্শ উপজেলা পরিষদের নতুন কমপ্লেক্স। সোমবার (২১ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) সভায় এ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। নিকারের সভায় গোমতীর পাড়ে ছত্রখিল এলাকায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার সদর দফতর স্থানান্তর প্রস্তাব অনুমোদন হওয়ায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান হাজী বাহার এমপি।
সোমবার দুপুরে নিকারের সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের জানান, ‘কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার সদর দফতর ছত্রখিলে নিয়ে যাওয়ার অনুমোদন দেয়া হয়েছে। আদর্শ সদর উপজেলার উপজেলা পরিষদ ভবনাদি সিটি কর্পোরেশনের মধ্যে পড়েছে। এ জন্য এটাকে সিটি কর্পোরেশন থেকে বের করে দেয়া হয়েছে।’

কুমিল্লা  বিভাগ না হয়েই  সিটি; প্রশ্নের জবাবে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

অনলাইন ডেস্ক:

প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) সভায় শর্ত সাপেক্ষে ফরিদপুর সিটি করপোরেশন (এফসিসি), সাতটি নতুন পুলিশ থানা এবং একটি পৌরসভা গঠনের অনুমোদন দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার সকালে তার কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

পরে সচিবালয়ে সাংবাকিদের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এসব তথ্য জানান।

তিনি বলেন, নিকার সভায় আজ ১৫টি প্রস্তাব অনুমোদিত হয়েছে। যার মধ্যে রয়েছে- শর্ত সাপেক্ষে ফরিদপুর সিটি করপোরেশন (এফসিসি) ঘোষণার অনুমোদন, সাতটি নতুন পুলিশ থানা এবং একটি নতুন পৌরসভা গঠন।

কুমিল্লা এবং গাজীপুর বিভাগ না হয়েই এই দুটিকে সিটি করপোরেশন ঘোষণা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, “এগুলো অতীতে হয়েছে। তবে, ভবিষ্যতে আর হবে না।”

তিনি বলেন, “বিভাগীয় সদর দপ্তর হবে সিটি করপোরেশন। যেহেতু ফরিদপুর এখনও বিভাগীয় শহর হয়নি সেহেতু যখন এটি বিভাগীয় শহর হবে তখন সিটি করপোরেশন হবে।”

যেসব পুলিশ থানা নিকার সভায় অনুমোদন পেয়েছে যেগুলো হচ্ছে- পদ্মা সেতুর দুইপাড়ে দুইটি থানা, উত্তর এবং দক্ষিণ থানার অনুমোদন দেওয়া হয়েছে (যেমনটি বঙ্গবন্ধু সেতুতে রয়েছে)। চুয়াডাঙ্গার দর্শনা, ঠাকুরগাঁর সদরের ভুল্লিতে একটি নতুন থানা, নোয়াখালীর ভাসানচরে, চট্টগ্রামের রাঙ্গুনিয়াকে বিভক্ত করে কর্ণফুলীর দক্ষিণ প্রান্তে একটি থানা এবং কক্সবাজারের ঈদগাঁওয়ে নতুন থানার প্রস্তাব করা হয়েছে। আর সিলেট জেলার বিশ্বনাথে পৌরসভা গঠনের অনুমোদন দেওয়া হয়েছে।

শফিউল আলম বলেন, বৈঠকে গোপালগঞ্জ পৌরসভা, বাগেরহাট জেলার মোংলা বন্দর পৌরসভা এবং গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার সীমানা সম্প্রসারণ এবং বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ থানা এবং কাজির হাট থানার প্রশাসনিক এলাকা পুনর্নির্ধারণের অনুমোদন দেওয়া হয়।

তিনি বলেন, বৈঠকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও পৌরসভার সীমানা সংকোচন করা হয়েছে।

আলম বলেন, এটির কিছু সীমানা বেজা’র মধ্যে পড়ে যায়। নিয়ম হচ্ছে পৌরসভাতে বেজা হতে পারবে না। তাই এটাকে পৌরসভা থেকে বাদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, এছাড়া, কুমিল্লা আদর্শ সদর উপজেলার কিছু অংশ সিটি করপোরেশনের মধ্যে পড়ে যাওয়ায় এটি সিটি করপোরেশন থেকে আলাদা করে দেওয়া হয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews