1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার চৌদ্দগ্রামে যুবলীগনেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৯ কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯.২৩ শতাংশ, বেড়েছে জিপিএ-৫ বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফের রাজত্ব: এবারে কক্সবাজারে টানা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন ! কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মোশারফ খেলতে গিয়ে বজ্রপাতের বিকট শব্দে প্রাণ গেল স্কুলছাত্রের

কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া আবাসিক ভবনে আগুন

  • প্রকাশ কালঃ বুধবার, ২৪ জুলাই, ২০১৯
  • ৮১৯

অনলাইন ডেস্ক:

কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকার একটি আবাসিক ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন। তবে তার পরিচয় জানা যায় নি।

দুপুরে ঠাকুরপাড়া মদিনা মসজিদের পাশে তৃতীয় তলা ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস একটি ইউনিট।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় বাসিন্দা গিয়াস উদ্দিন জানান, বিদ্যুতের শর্ট সার্কিটের কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। একজন গুরুতর আহত হয়েছে। তার অবস্থা আশংঙ্কা জনক। হাসপাতালে নেওয়া হয়েছে।
বিস্তারিত আসছে…..

জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ প্রশংসনীয় অবদান রাখায় দলগত শ্রেণীতে দলনেতা হিসেবে জনপ্রশাসন পদক পেলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। সেই সাথে এই পদক পেয়েছেন কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মাঈন উদ্দিন।

মঙ্গরবার (২৩ জুলাই) জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে ১১ ব্যক্তি, জেলা পর্যায়ে ৩৪ ব্যক্তি এবং উভয়পর্যায়ে একটি করে প্রতিষ্ঠানকে এ বছরের জনপ্রশাসন পদক দেওয়া হয়েছে।

কুমিল্লা জেলার প্রায় দুই লক্ষ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,ডাটাবেইস প্রস্তুত ও ‘ব্লাড লিংক’ কুমিল্লা’নামক অ্যাপস তৈরী এবং জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ অবদানের  রাখায় এই পদক দেওয়া হয়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে বেলা ৩টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনসেবায় আস্থা অর্জনকারী এসব কমকর্তা ও প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে পদক তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্র্রী ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আশিকুর রহমান চৌধুরী ও জনপ্রশাসন সচিব ফয়েজ আহাম্মদ।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে সরকার এ পদক চালু করেছে। এদিকে মঙ্গলবার ২৩ জুলাই পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে সোমবার বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, জনগণের দোরগোড়ায় স্বল্প ব্যয় ও অল্প সময়ে সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নতুন নতুন উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে সেবা সহজীকরণের স্বীকৃতিস্বরূপ ‘জনপ্রশাসন পদক-২০১৯’ প্রদান একটি প্রশংসনীয় উদ্যোগ। এ পদক প্রদান প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সব পর্যায়ের কর্মচারীদের জনগণকে উন্নত সেবা প্রদানে আরও উৎসাহিত করবে বলে আমার বিশ্বাস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, একটি দক্ষ, প্রযুক্তিনির্ভর ও সময়োপযোগী কার্যকর জনপ্রশাসন গড়ে তোলার মাধ্যমেই অর্জন করা সম্ভব টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্যমাত্রা। সরকারের নির্বাহী অঙ্গের অংশ হিসেবে পাবলিক সার্ভিসে নিয়োজিত কর্মচারীরা জনগণের সেবা ও কল্যাণে তথা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এই পদক পাওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস), কুমিল্লা জেলা শাখা এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। তারা বলেন, আমরা কুমিল্লা জেলাপ্রশাসনের সকল কর্মচারী অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews