1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

কুমিল্লা নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে ঝুলছে অর্ধশতাধিক নষ্ট সিসি ক্যামেরা! বাড়ছে অপরাধ প্রবনতা!

  • প্রকাশ কালঃ সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
  • ৬৯৭

অনলাইন ডেস্ক:
কুমিল্লা মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে জেলা পুলিশের স্থাপন করা ৬৯টি সিসি ক্যামেরার মাঝে মাত্র ৮টি সচল রয়েছে। তবে উর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, শিগগরিই সব ক্যামেরা চালু করার উদ্যোগ নেওয়া হবে।

সূত্র মতে, কুমিল্লায় ২০১৩-১৪ সালে জেলা শহরের বিভিন্নস্থানে ‘রাষ্ট্রবিরো ধীরা’ যখন চোরাগুপ্তা হা মলা ধ্বং সাত্বক কর্মকাণ্ড শুরু করে তখন সাধারন মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে ও অপরাধী সনাক্তকরণের লক্ষ্যে জেলা পুলিশ ও গোয়েন্দা সংস্থা তাদের অফিসসহ গুরুত্বপূর্ণ স্থানে আইপিসিসি ক্যামেরা স্থাপন করে। যে সমস্ত স্থানে আইপিসিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে সবগুলো মনিটরিং ও নিয়ন্ত্রণ করা হয় জেলা পুলিশ অফিসের কন্ট্রোল রুম থেকে। সেসময় নগরীতে যে সমস্ত স্থানে অপরাধ সংগঠিত হতো অল্পসময়ের মধ্যে সনাক্ত করা যেত। পুলিশও অপরাধীদেও খুব সহজে সনাক্ত করতে সক্ষম হতো। আইন-শৃঙ্খলা অনেকাংশে ভালো ছিল। ওই সময় স্থাপন করা ক্যামেরাগুলো মনিটরিং না করার কারণে সবগুলো অকেজো হয়ে গেছে। ক্যামেরা ঝুলে আছে কিন্তু কাজ করছেনা। কুমিল্লা মহনগরীর ৮টি পয়েন্টে ১৮ টি, জেলখানা মোড়ে ২টি, ফৌজদারী মোড়ে ৩টি, রাজগঞ্জ ট্রাফিক মোড় ২টি, লিবার্টি মোড় ৩টি, পূবালী চত্ত্বর ২টি, চকবাজার মোড় ২টি, টমসমব্রীজ ২টি, শাসনগাছা ২টি সব কয়টি ক্যামেরায় অচল রয়েছে।
অপরদিকে পুলিশ সুপার কার্যালয়ের ৮টির মধ্যে সবকটিই অচল। আইপি ক্যামেরা পুলিশ লাইন ২৩টির মধ্যে ১টি অচল, পুলিশ সুপার কার্যালয়ের ১২টির মধ্যে সবকটি অচল। কোর্ট ও প্রিজন ভ্যান ৮টির মধ্যে ১টি অচল।
কুমিল্লার সচেতন নাগরীকরা মনে করেন, ক্যামেরাগুলো চালু থাকলে নগরীতে চুরি-ছিনতাইসহ অপরাধমুলক কর্মকাণ্ড অনেকাংশে কমে যেত। গোয়েন্দা চোঁখ ফাঁকি দিয়ে পালাতে পারতোনা অপরাধীরা। চোরাইগাড়ি মোটর সাইকেল উদ্ধার ও নগরীর ট্রাফিক নিয়ন্ত্রনেও গুরুত্বপুর্ন ভূমিকা রাখতো এই ক্যামেরা। ক্যামেরার ফিচারের মাধ্যমে পুলিশের তালিকাভূক্ত যে কোনো অপরাধীর গতিবিধি সনাক্ত করা সম্ভব হতো।
এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশের মুখপাত্র পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, অচিরেই সবকটি ক্যামেরা চালু করা হবে। সূত্র: সময়ের আলো

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews