1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী

কুমিল্লায় হঠাৎ করেই তীব্র গ্যাস সংকট; কখন স্বাভাবিক হবে বলা যাচ্ছে না !

  • প্রকাশ কালঃ সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৩৭৩

(অমিত মজুমদার, কুমিল্লা)

কুমিল্লা নগরীসহ বেশি কিছু এলাকায় গ্যাস সংকট দেখা দিয়েছে। সোমবার (১৬ আগস্ট) সকাল থেকে এই সমস্যা তীব্র আকার ধারণ করেছে। অনেকে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে গ্যাস না থাকার বিষয়টি লিখে পোস্ট করছেন । কুমিল্লা নগরীরে কিছু কিছু এলাকায় গ্যাস থাকলে ধীরে ধীরে চাপ কমে আসছে।

জানা যায় সরবারহকারী প্রতিষ্ঠান গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) এর কুমিল্লার চান্দিনা কুটুম্বপুর এলাকার প্রধান গ‌্যাস লাই‌নের বাল্বে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছি। তাতে গ্যাস সরবরাহ ৩০০ পিএসআই থেকে ৪০ পিএসআই-তে নেমে গেছে। যার ফলে কুমিল্লা মুখী বেশ কিছু এলাকায় গ্যাস সংকট সৃষ্টি হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেডের পাবলিক রিলেশন অফিসার নিলুফার সুলতান ।

গ্যাস সরবারহ বন্ধ থাকায় আবাসিক সহ বিভিন্ন উৎপাদকারী প্রতিষ্ঠান সমূহ বিপাকে পড়েছে। কখন গ্যাস সরবারহ স্বাভাবিক হবে এই নিয়ে চিন্তায় আছেন তারা।

বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেডের ডিজিএম মর্তুজা আলম জানান, এটি আমাদের সমস্যা না । গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) থেকে আমরা গ্যাস সরবরাহ করি । চান্দিনা কুটুম্বপুর এলাকায় তাদের গ্যাস সরবরাহ লাইনে যান্ত্রিক ত্রুটি হয়েছে। যার ফলে আমরা গ্যাস পাচ্ছি না । চট্টগ্রাম থেকে তাদের কারিগর টিম আসছে। কখন গ্যাস সরবরাহ স্বাভাবকি হবে তা বলা যাচ্ছে না। তবে ৩-৪ ঘন্টা লাগতে পারে ।

উল্লেখ্য চান্দিনার কুটুম্বপুর এলাকায় প্রধান লাইনে গ্যাস সরবরাহ করা হয়। এরপর সেখান থেকে ২০ ইঞ্চি ব্যাসের পাইপের মধ্য দিয়ে গ্যাস সরবরাহ করা হয় চট্টগ্রাম পর্যন্ত। ওই লাইনের গ্যাস যায় মাধাইয়ার সামিট পাওয়ার প্ল্যান্ট, হাবিবুর রহমান টেক্সটাইল মিল, কুমিল্লা সেনানিবাস, সফিউল আলম স্টিল মিল ও নন্দনপুর এলাকায় সামিটের বিদ্যুৎ প্রকল্পে। কোটবাড়ীর নন্দনপুর এলাকায় ডিস্ট্রিক্ট রেগুলেটিং স্টেশন (ডিআরএস) রয়েছে। সেখান থেকে ৮ ইঞ্চি ব্যাসের পাইপের মধ্য দিয়ে গ্যাস কুমিল্লা শহর ও শহরতলিতে ঢোকে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews