1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

কুমিল্লায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন না হওয়ায় মাদ্রাসায় তালা

  • প্রকাশ কালঃ মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯
  • ১০৮৬

(মোঃ ফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার)
কুমিল্লার দেবিদ্বারে এক সিনিয়র মাদ্রাসায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপন উপলক্ষে কোন কর্মসূচী পালিত হয়নি। এই ঘটনায় উপজেলা প্রশাসন ও এলাকায় বেশ তোলপাড় সৃষ্ঠি হয়েছে।

স্থানীয়রা জানায়, উপজেলা প্রশসনের নির্দেশনা কে অমন্য করে দেবিদ্বার পৌর এলাকার গুনাইঘর দারুসুন্নাৎ আহমদিয়া সিনিয়র মাদ্রাসা কর্তৃপক্ষ ১৭ মার্চ জাতীর জনক বঙ্গবন্ধুর জন্ম দিন ও জাতীয় শিশু দিবসেকোন কর্মসূচী পালন না করায় ম্যানেজিং কমিটির সভাপতির নির্দেশনায় সোমবার সকালে মাদ্রাসার অধ্যক্ষের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

দেবিদ্বার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক ১৭ মার্চ রবিবার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপনের জন্য ই-মেইল চিঠি পাঠানো হয়। অথচ গুনাইঘর দারুসুন্নাৎ আহমদিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আবদুল হান্নান প্রশসনের নির্দেশনাকে অমান্য করে গত বৃহস্পতিবার ক্লাশে নোটিসের মাধ্যমে শনিবার সংরক্ষিত ছুটি ও রবিবার জাতীয় শিশু দিবসের বন্ধ ঘোষণা করে মাদরাসা ছুটি দিয়ে দেয়।

১৭ মার্চ রবিবার অত্র শিক্ষা প্রতিষ্ঠানের পাশ্ববর্তী বিদ্যালয় গুলোতে জাতীর জনক বঙ্গবন্ধুর জন্ম দিন ও জাতীয় শিশু দিবস নানান কর্মসূচী যথাযোগ্য মর্যাদায় পালিত হলেও এই মাদ্রাসায় কোন কর্মসূচী পালন না করে গত বছরের ফাইল ছবি মাদ্রাসার অফিস সহকারী বাছির হোসেন তার সামাজিক যোগাযোগ ফেইজবুকে আপলোড করেন। এই ঘটনা উপজেলা প্রশাসন ও এলাকায় বেশ তোলপাড় সৃস্টি হয়। বিষয়টি মাদ্রাসার গভার্নিংবডির সভাপতির নজরে এলে মাদ্রাসা সুপারের অফিস কক্ষে তালা ঝুলিয়ে গুনাইঘর ইউপি মুক্তিযোদ্বা কমান্ডার আবদুস ছালাম সহ এলাকাবাসী।

গুনাইঘর দারুসুন্নাৎ আহমদিয়া সিনিয়র মাদ্রাস গভানিংবডির সভাপতির মোঃ নজরুল ইসলাম উক্ত প্রতিবেদক কে জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম দিন ও জাতীয় শিশু দিবসে কোন কর্মসূচী পালিত না হওয়া এলাকা থেকে আমাকে বিষয়টি অবহিত করলে আমার নির্দেশেই ইউপি মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুস ছালাম, মুক্তিযোদ্ধা শাহ আলমগীর ভুইয়া সহ স্থানীয়দের উপস্থিতে অধ্যক্ষের অফিসকক্ষে সকালে তালা ঝুলিয়ে দেওয়া হয়। পরবর্তীতে প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনার জন্য সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসারের উপস্থিতে তালা খুলে দেওয়া হয়। তিনি আরো জানান, অধ্যক্ষের দায়িত্ব অবহেলার জন্য এই শিক্ষাপ্রতিষ্ঠানের মান সম্মান নষ্ট হচ্ছে। এই মাদ্রাসার শিক্ষার মান উন্নয়নের লক্ষে যথা সময়ে মাদরাসায় উপস্থিত থেকে শিক্ষার্থীদের পাঠদানের লক্ষে অধ্যক্ষ আবদুল হান্নান কে মাদরাসায় আলাদা থাকার রুম তৈরি করে দিয়েছি , কিন্তু সে প্রতিনিয়ত নানা মিটিং এর অযুহাতে মাদরাসায় অনপুস্থিত থাকে। তাই এই দায়িত্ব অবহেলার জন্য অধ্যক্ষ ও অফিস সহকারীর বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম আলী জিন্নাহ জানান, ১৭ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপনের জন্য ই-মেইল চিঠি পাঠানো হয় কিন্তু গুনাইঘর দারুসুন্নাৎ আহমদিয়া সিনিয়র মাদ্রাসা এই দিবসটি পালিত না হওয়ার সংবাদ পেয়েছি,  তবে কেন দিবসটি পালিত হয়নি ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষকে তিন কার্য দিবসের মধ্যে জবাব দিতে কারন দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। 

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews