1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

কুমিল্লায় ডাকাত-পুলিশ গো’লাগু লি ; ৩ ডাকাতের লা শ উদ্ধার

  • প্রকাশ কালঃ সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬২১

অনলাইন ডেস্ক:

বন্দুকযু’দ্ধে কুমিল্লার বুড়িচংয়ে ‘বন্দুকযু’দ্ধে’ তিন ডাকাত নি’হত হয়েছে বলে পুলিশ দাবি করেছে। রবিবার (৮ সেপ্টেম্বর) রাত পৌনে ৩টার দিকে বুড়িচং উপজেলার কোমল্লায় গোমতী নদীর বেড়িবাঁধে এই ঘটনা ঘটে। এ সময় বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) চার পুলিশও আ হত হয় বলেও জানানো হয়।

নি হত তিনজন হচ্ছেন– কুমিল্লার দেবিদ্বার উপজেলার জয়নাল আবেদীনের ছেলে বাবুল (৩৯), ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর দিঘিরপাড় গ্রামের তাজুল ইসলামের ছেলে এরশাদুল (২৬) ও বুড়িচং উপজেলার জগতপুর গ্রামের আবুল হাশেমের ছেলে অলি মিয়া (৪৩)। 

কুমিল্লা ডিবি পুলিশের ওসি মো. মাঈনুদ্দিন জানান,  গোমতী নদীর বেড়িবাঁধে একদল ডাকাত ডাকা তির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে বুড়িচং থানা পুলিশ ও ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গু লি ছোড়ে। পুলিশও পাল্টা গু লি ছোড়ে। এতে তিন ডাকাত আ হত হয়। অন্যরা পালিয়ে যায়। আহতদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাদের মৃ ত ঘোষণা করেন। আহত হন বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস, এসআই মোজাম্মেল, এএসআই গোলাম মহিউদ্দিন ও কনস্টেবল রফিক। এ সময় পি স্তল, পা ইপগান, গু
লি ও রামদা উদ্ধার করা হয়।

ওসি মো. মাঈনুদ্দিন আরও জানান, নিহতদের বিরুদ্ধে ডাকা তি, খু ন, অ স্ত্র ও মা দকসহ পাঁচটির বেশি মামলা রয়েছে।

২০২১ সাল থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত কোনো বার্ষিক বা চূড়ান্ত পরীক্ষা থাকবে না

অনলাইন ডেস্ক:
তৃতীয় শ্রেণি পর্যন্ত কোনো বার্ষিক বা চূড়ান্ত পরীক্ষা থাকবে না। ২০২১ সাল থেকে তা কার্যকর করা হবে। জানালেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা না রাখার বিষয়ে আমরা এনসিটিবির সঙ্গে বেশ কয়েকবার বৈঠক করেছি।  ইতোমধ্যে আমরা এবিষয়ে কর্মসূচি প্রণয়ন করেছি। ২০২১ সালে আমরা নতুন কারিকুলামে কার্যক্রম শুরু করব।

তিনি বলেন, আমরা তৃতীয় শ্রেণি পর্যন্ত কোনো পরীক্ষা রাখব না । স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতির হার এবং স্কুল থেকে তাদের যে ডায়েরি দেওয়া হয় তার রিপোর্টের ভিত্তিতে তাদের মূল্যায়ন করা হবে।

আগামী বছর ১০০টি স্কুলে পরীক্ষামূলকভাবে এ পদ্ধতি চালু করে দেখব। আমরা এখন ২০২১ সালের নতুন কারিকুলাম নিয়ে কাজ করছি।

‘বাংলাদেশ’ গানটি আর গাইবেন না নোবেল; জানানেল কারণ!

অনলাইন ডেস্ক:
মাঈনুল আহসান নোবেল যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এক সঙ্গীতানুষ্ঠানে প্রিন্স মাহমুদের কথা ও সুরে জেমসের গাওয়া ‘বাংলাদেশ’ গানটি গাইতে রাজি হননি। এসময় গান গাওয়ার প্রসঙ্গে তিনি দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘বাংলাদেশে গানটি নিয়ে অনেক ঝামেলা হয়েছে, তাই আমি এ গানটি আর গাইবো না।’ বাংলাদেশি ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে শনিবার (৩১ আগস্ট) ম্যানচেস্টারের ইস্ট ক্যাথলিক হাইস্কুলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে সঙ্গীতানুষ্ঠানে আশানুরূপ লোক সমাগম না হওয়ায় হতাশ হয়েছেন শিল্পীসহ আয়োজকরা। নোবেলের ‘একক সঙ্গীত সন্ধ্যা’ হিসেবে প্রচার করা হলেও কর্তৃপক্ষের সিদ্ধান্তে অনুষ্ঠানে আরও দুজন শিল্পী সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। যা ‘দৃষ্টিকটু’ বলে মন্তব্য করেছেন অনেকেই। নির্দিষ্ট সময়ের ২ ঘণ্টা বিলম্বে শুরু হয়ে সাড়ে ১০টা পর্যন্ত চলে এ অনুষ্ঠান। জনপ্রতি ২০ ও ভিআইপি ৫০ ডলার হারে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়। আয়োজকরা চার শতাধিক দর্শক আশা করেছিলেন কিন্তু মাত্র দুইশোর মতো টিকিট বিক্রি হয়েছে বলে জানান বাংলাদেশি ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির অন্যতম কর্মকর্তা সাদ চৌধুরী বাবু।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews