1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

কুমিল্লার একটি গ্রাম লকডাউন,বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ!

  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১৮৩৪

লালমাই প্রতিনিধি :

লালমাই উপজেলার একটি গ্রাম স্থানীয় যুবকদের উদ্যোগে করোনা ভাইরাস হতে রক্ষা পেতে লকডাউন করে রাখা হয়েছে,গতকাল পহেলা এপ্রিল বুধবার পেরুল উত্তর ইউনিয়নের ছোট হাড়িগিলা গ্রামে লকডাউন করা হয়। ওই গ্রামের সকলকে সুরক্ষিত রাখতে এই উদ্যোগ বলে জানিয়েছে স্থানিয়রা।

সরেজমিনে দেখা যায়, ছোট হাড়িগিলা গ্রামের প্রবেশমুখে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হয়েছে। ব্যারিকেডের বাঁশের ওপর লেখা ‌লকডাউন সচেতন যুব সমাজের উদ্যোগে অনির্দিষ্টকালের জন্য বহিরাগতদের প্রবেশ নিষেধ।’ প্রশাসন, গণমাধ্যম ও মেডিক্যাল টিম এর আওতামুক্ত থাকবে। সচেতনতামূলক এ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে পয়েন্টে পয়েন্টে বসেছে পাহারা। ছোট হাড়িগিলা যুব সমাজের অন্যতম সদস্য মাহবুবুর রহমানের সহ পালাক্রমে গ্রামের যুবকরা দায়িত্ব পালন করছে এ কাজে। এলাকার বাইরের কেউ প্রবেশ করতে চাইলে তাদের বুঝিয়ে ফেরত পাঠানো হচ্ছে। আর এলাকার যারা প্রয়োজনীয় কাজে বাজার কিংবা অন্যত্র থেকে ফিরছেন, তাদের প্রবেশ করানোর পর জীবাণুমুক্ত করে গ্রামে প্রবেশ করতে দেয়া হয়। প্রবেশমুখ গুলোতে ও ওই গ্রামে জীবাণুনাশক ছিটানো সহ গ্রামের প্রত্যেক ঘরে ঘরে সচেতনতা মূলক লিফলেট বিতরণ, মাক্স বিতরণ, সহ ৮ টি হাত ধোয়ার বেশিন স্হাপন করেন গ্রামের গুরুত্বপূর্ণ পয়েন্টে।অচিরেই তারা অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণের পরিকল্পনা রয়েছে বলে জানান কয়েকজন।

ওই গ্রামের বাসিন্দা আইউব আলী বলেন এই এলাকার বাসিন্দা অমি নিজেদের সুরক্ষায় কয়েকদিন যদি বের না হয়ে থাকতে হয়, তাহলে সেটি মেনে চলতে কোনও ক্ষতি নেই। আমাদের এলাকার যুব সমাজ যে উদ্যোগ নিয়েছে সেটি প্রতিবেশী ও স্থানীয়দের জন্য ইতিবাচক।

মাহাবুব বলেন, ‌’নিজেদের সুরক্ষার জন্য গ্রামবাসী ভালো উদ্যোগ নিয়েছে।’ গ্রামবাসীর কোনও সংকট সৃষ্টি হলে তা সমাধানের জন্য প্রশাসনের সহযোগিতা নেওয়ার অনুরোধ করেন তিনি।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews