1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

করোনা মোকাবেলায় দেবিদ্বারে এসিল্যান্ড সাহিদা আক্তারের ভূমিকা প্রশংসনীয়!

  • প্রকাশ কালঃ রবিবার, ৩ মে, ২০২০
  • ২১১৫

(মোঃ ফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার )

কবি নজরুল ইসলাম রচিত সাম্যবাদী কাব্য গ্রন্থটি ১৯২৫ সালে প্রকাশিত হয়। ওই কাব্য গ্রন্থের ১১টি কবিতার মধ্যে একটি নারী কবিতা। এতে কবি লিখেছেন ‘সাম্যের গান গাই/ আমার চক্ষে পুরুষ রমনী কোনো ভেদাভেদ নাই।/ বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর/ অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর।/ সেদিন সুদূর নয়/ যেদিন ধরণী পুরুষের সাথে গাহিবে নারীরও জয়। আজ থেকে ৯৫ বছর আগে প্রকাশিত সেই কবিতাটিতে নারীদের জয়গানের কথা ফুটে উঠেছে। সাম্প্রতিক বছর গুলিতে প্রশাসন ক্যাডারে নারীদের বেশ সরব উপস্থিতি। কর্মক্ষেত্রে নারীরা সকল বাঁধা উপেক্ষা করে এগিয়ে যাচ্ছে। নকল প্রতিরোধ, জিনিসপত্রে মুল্য নিয়ন্ত্রন, কোথাও যানজট নিরসনে নারী। সর্বত্র নারী কর্মকর্তাদের উপস্থিতি। বর্তমানে দেশের বৈশ্বিক মহামাড়ী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশা অনুয়ায়ী সকল প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারী জীবনের ঝুঁকি নিয়ে মাঠে রয়েছেন। পিছিয়ে নেই নারী কর্মকর্তারাও। জীবনের ঝূঁকি জেনেও যিনি অবিরাম মাঠ চষে বেড়চ্ছেন তিনি হলেন, দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার। একজন জনবান্ধব নারী কর্মকর্তা হিসেবে নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে দায়িত্ব পালনের মধ্য দিয়ে এসি-ল্যান্ড সাহিদা আক্তার দেবিদ্বার উপজেলার সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন।


জানা যায়, তাঁর দেশের বাড়ি ঢাকার অদূরে কেরানীগঞ্জ। তিনি ৩৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ন হয়ে ২০১৬ সালে রাঙ্গামাটিতে চাকুরীতে যোগদান করেন। পরে ২০১৯ সালের ২৩ এপ্রিল দেবিদ্বারে ২য় কর্মস্থল হিসেবে যোগদান করেন। এরই মধ্যে দেবিদ্বারে নকল প্রতিরোধ, যানজট নিরসন, অবৈধ খাস জমি উদ্ধার, বাজার মনিটরিং করে বেশ প্রশংসীত হয়েছেন তিনি। বর্তমানে করোনা প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসানের দিক-নির্দেশনা মোতাবেক গত এক মাস যাবত তিনি মাঠে অবস্থান করে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে অবিরাম কাজ করে যাচ্ছেন। দেবিদ্বারে যেখানেই করোনার পজেটিভ রোগীর খবর পাওয়া যায় সেখানেই উপজেলা নিবাহী অফিসারের সাথে পরামর্শ করে জীবনের ঝূঁকি জেনেও উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা আহাম্মেদ কবীর, ওসি জহিরুল আণোয়ার সহ পুলিশ ফোর্স নিয়ে সেখানেই ছুটে যান। আক্রান্তদের বাড়ি-ঘর লকডাউন করার পাশাপাশি তাদের খাবার সরবরাহ সহ তাদের বিভিন্ন পরামর্শ দিয়ে মনোবল দৃঢ় ও শক্ত করতে বলছেন এবং স্বাস্থবিধি মেনে চলারও পরামর্শ দিচ্ছেন। এতে তিনি বেশ প্রশংসীত ও হয়েছেন।

এ বিষয়ে এসি-ল্যান্ড সাহিদা আক্তার জানান, সরকারী নির্দেশনা মোতাবেক সরকারী কর্মকর্তা হিসেবে জীবনের যতই ঝুকি আসুক না কেন জনগনের নিরাপত্তায় মাঠে থাকতেই হচ্ছে। তিনি বলেন, করোনা মোকাবেলায় দেবিদ্বারের মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও ইউএনও মহোদয়, সেনাবাহিনী, চিকিৎসক, পুলিশ, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ সবাই এ বিষয়ে পরামর্শ দেওয়ার পাশাপাশি সহযোগিতা করছেন। এ সংকট মোকাবেলা উপজেলা প্রশাসনের একার পক্ষে সম্ভব নয়, তাই সবার সর্বাত্মক সহযোগিতা নিয়ে আমরা করোনার ভয়কে জয় করতে চাই।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews