1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ‘ধর্ষণের’ পর হত্যা কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী

এসএসসি ফলাফলে কুমিল্লা জেলায় আবারও সেরা বরুড়া !

  • প্রকাশ কালঃ সোমবার, ১ জুন, ২০২০
  • ১৩৭৪
ফাইল ফটো

(মোঃ শরীফ উদ্দীন, বরুড়া)
গত ৩১ মে সারা দেশে এক যুগে প্রকাশিত হয়েছে ২০২০ সালের এসএস সি ও সমমান পরীক্ষার ফলাফল। বরুড়া উপজেলার ২০২০ সালের এসএসসি পরীক্ষার পাশের হার ৯৬.৭৪% উপজেলার মোট ৪৪ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল ৩৮৩৬ জন শিক্ষার্থী, পাশ করেছে মোট ৩৭১১ জন । পাশের হার ৯৬.৭৪%, ৪৪ টি প্রতিষ্ঠানের মধ্যে ১৫ টি প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ করেছে। ৪০ টি প্রতিষ্ঠানের পাশের হার ৯০% এর উপরে । পাশের হারের দিক থেকে কুমিল্লা জেলায় সবার প্রথমে রয়েছে বরুড়া উপজেলা । এই উপজেলা গত বছরের ফলাফলেও ৯৮.৪৬ % পাশ করে কুমিল্লায় জেলা সেরা হয়েছিল ।

শতভাগ পাশকরা প্রতিষ্ঠান সমূহ হলো বরুড়া হাজী নোয়াব আলী উচ্চ বিদ্যালয়, আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়, দেওড়া উচ্চ বিদ্যালয়,ডিমডুল আদর্শ উচ্চ বিদ্যালয়, হাফিজ আহম্মেদ উচ্চ বিদ্যালয়, ক্যামতলী টেকনিক্যাল স্কুল,লক্ষীপুর শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়,নলুয়া চাদপুর উচ্চ বিদ্যালয়, নলুয়া মনোহরপুর উচ্চ বিদ্যালয়,নরীন্দ্রপুর নোয়াদ্দা উচ্চ বিদ্যালয়,পয়াল গুচ্চ কারিগরি বালিকা উচ্চ বিদ্যালয়,শরাপতি উচ্চ বিদ্যালয়, সোনাইমুড়ি উচ্চ বিদ্যালয়,সুদ্রা তৈয়বীয়া উচ্চ বিদ্যালয় এবং ভাতেশ্বর উচ্চ বিদ্যালয়। সকল বিষয়ে জিপিএ ৫.০০ জানা যায়নি।

বরুড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন সকল শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি ,প্রধান শিক্ষক , এসএমসি সদস্যবৃন্দ সকল শিক্ষক এবং সংলিষ্ট সকলকে অভিনন্দন এবং ধন্যবাদ জানাচ্ছি। ফলাফল খুবই ভাল সংখ্যাগত দিক থেকে, সংখ্যাগত ফলাফল ধরে রেখে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ । আর সেই চ্যালেঞ্জ মোকাবেলা করবো আমরা শিক্ষা সংশ্লিষ্ট সকলকে নিয়ে । আশা করি সফল হবো এতে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

কুমিল্লা জেলায় এসএসসি তে পাশের হারে সেরা বরুড়া ৯৬.৭৪%, সর্বনিম্ম নাঙ্গলকোট ৫৯.৭৬%। সবচেয়ে বেশি জিপিএ-৫ পেয়েছে অাদর্শ সদর ১৭৭৪ কম পেয়েছে মেঘনা মাত্র ১২ টি।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews