Jago Comilla

কুমিল্লার খবর সবার আগে

বিনোদন

কুমিল্লার শিল্পী কাজী আলমগীর হোসাইন এর ‘রমাদান এলো রমাদান’

( জাগো কুমিল্লা.কম)
রমজান ও পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে কুমিল্লার শিল্পী কাজী আলমগীর হোসাইন এর “রমাদান এলো রমাদান” ইসলামী সঙ্গীতটি ইউটিউ প্রকাশ হয়েছে কিছু দিন আগে। যা ইতিমধ্যে শ্রোতাদের নিকট ব্যাপক সাড়া জাগিয়েছে। গানটি লিখেছেন ও সুর করেছেন মতিউর রহমান খালিদ। শিল্পী কাজী আলমগীর হোসাইন বাড়ি কুমিল্লা বরুড়া উপজেলার ভাউকসার গ্রামে।

তিনি ২০০৫ইং সালে প্লাবন শিল্পীগোষ্ঠী নামে একটি সাংস্কৃতিক সংগঠনে যোগদানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার সাংস্কৃতিক জগতের কাযক্রম শুরু করেন। শেষপযায় এসে তিনি প্লাবনের পরিচালক হিসেবে ীঘনি ায়িত্ব পালন করেন। প্লাবন থেকে বিায় নিয়ে সাংস্কৃতিক জগতকে আরো প্রচার এবং প্রসারিত করার জন্য “সুরের মোহনা সংগীত একাডেমী” নামে একটি সাংস্কৃতিক সংগঠন প্রতিষ্ঠা করেন। তিনি শিশুকাল থেকেই মক্তব এবং প্রাথমিক বিদ্যালয়ে গান গেয়ে সকল শিক্ষক, শিক্ষাথী এবং এলাকাবাসীর মন মাতাতেন।
সাংস্কৃতিক জগতে তার রয়েছে অনেক কৃতিত্ব এবং তিনি অনেক পুরুস্কার পেয়েছেন। তিনি ঈযধহহবষ-৯ থেকে শুরু করে জাতীয় অনেক চ্যানেলে নিয়মিত গান পরিবেশন করেন। তিনি দেশের বিভিন্ন প্রান্তে প্রতি বছর ইসলামি গানের অনেক প্রোগ্রাম করে থাকেন। রমাদান গানটি তার প্রথম এ্যালবাম- আল্লাহ মহান এ্যালবামের প্রথম গান। মাহে রমজানের পরেই তার বাকি গানগুলোর কাযক্রম শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *