1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ঘোড়া প্রতিকের দুই কর্মীকে পিস্তল ঠেকিয়ে রড দিয়ে মারধরের অভিযোগ! প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রোশন আলী ও তাঁর স্ত্রী শাহিদা সকালেই কুমিল্লায় ভয়াবহ দুর্ঘটনা; রিলাক্স বাস উল্টো নিহত ৫ কুমিল্লায় ট্রেনে ধাক্কায় স্কুল ছাত্রীর মৃত্যু, ট্রেন আটকে বিক্ষোভ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার

শিক্ষার্থীরা ক্রীড়া সংস্কৃতি বিমুখতার ফলে গ্যাং কালচারে ঝুঁকছে -ড. এমদাদ

  • প্রকাশ কালঃ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫৮৭


নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড. একেএম এমদাদুল হক বলেছেন, শিক্ষার্থীরা ক্রীড়া সংস্কৃতি বিমুখতার ফলে গ্যাং কালচারে ঝুঁকছে। শুধু শিক্ষা প্রতিষ্ঠানকে দুষলে হবে না। আমরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সুযোগ করে দিলেও অনেক অভিভাবক সন্তানকে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার জন্য উৎসাহিত করেন না বরং প্রাইভেট,কোচিং করার জন্য উৎসাহিত করেন। অথচ আমাদের সচেতনতার অভাবে অপসংস্কৃতি চর্চা হচ্ছে, প্রযুক্তির অপব্যবহার হচ্ছে। আজকে ক্রীড়া সংস্কৃতি বিমুখতার কারণেই উঠতি বয়েসী শিক্ষার্থীরা গ্যাং কালচারের ঝুঁকছে।
মঙ্গলবার সকালে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ মাঠে আন্তঃহাউজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. এ কে এম এমদাদুল হক এসব কথা বলেন।
ড. এমদাদ বলেন,পারিবারিকভাবে ক্রীড়া ও সংস্কৃতিতে উৎসাহিত করতে হবে। অপসংস্কৃতি চর্চা ও অপব্যবহার রোধে স্কুলে পড়–য়া শিক্ষার্থীরকে স্মাটফোন থেকে দূরে রাখতে হবে। অনেক অভিভাবক নিজেরাই সন্তানের হাতে স্মার্ট ফোন তুলে দেন। এতে তারা আসক্ত হয়ে পড়ে। শিক্ষক, অভিভাবক সবাই মিলে নজরদারী বাড়াতে হবে।তাহলে আমাদের প্রিয় সন্তানরা বিপথগামী হবে না। আইন প্রয়োগ করে নীতিবোধের শিক্ষা দেয়া সম্ভব নয়। প্রথমে পরিবার থেকেই নৈতিক শিক্ষাটা দিতে হবে। তিনি শিক্ষার্থীদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চা করার আহ্বান জানান এবং অভিভাবকদের আরো সচেতন হবার অনুরোধ করেন।
সন্তান কোথায় যাচ্ছে? কার সঙ্গে মিশছে? ঠিকভাবে স্কুলে কিংবা কলেজে যাচ্ছে কিনা? এসব নজরে রাখা অভিভাবকের কর্তব্য। পড়া-লেখার নামে কোন অপকর্ম বা মাদকের ছোবলে পড়ছে কিনা সেদিকেও নজর রাখতে হবে। সন্তান যাতে খারাপ পথে পা না বাড়ায় সেজন্য অভিভাবকদেরকেই বেশি সতর্ক থাকতে হবে। তিনি সন্তানদের অন্ধভাবে বিশ্বাস না করার পরামর্শ প্রদান করেন। কিছু কিছু অভিভাবক অনেক সময় শিক্ষককে বিশ্বাস না করে সন্তানকে বিশ্বাস করেন যা এক সময় সর্বনাস ডেকে আনে।
কলেজের ক্রীড়া শিক্ষক জি এম ফারুকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক উজ্জ্বল চক্রবর্তী। বর্ণীল আয়োজনের মধ্যে দিয়ে আনন্দঘন পরিবেশে মঙ্গলবার সকালে সপ্তাহব্যাপী আন্তঃহাউজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়। কলেজের ৬ষ্ঠ থেকে দ্বাদশ পর্যন্ত সকল শিক্ষার্থীরা শিক্ষকদের তত্বাবধানে নীল,হলুদ,সবুজ ও মেরুন চারটি হাউজে বিভক্ত হয়ে আন্ত:হাউজ টিম গঠন করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় ডিস-প্লে ও উদ্বোধনী পর্ব ছিল দর্শক নন্দিত। আগামি ২৯ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।এতে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ আব্দুস ছালাম এবং বিশেষ অতিথি থাকবেন কুমিল্লা শিক্ষাবোর্ড সচিব নূর মোহাম্মদ।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews