1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার চৌদ্দগ্রামে যুবলীগনেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৯ কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯.২৩ শতাংশ, বেড়েছে জিপিএ-৫ বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফের রাজত্ব: এবারে কক্সবাজারে টানা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন ! কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মোশারফ খেলতে গিয়ে বজ্রপাতের বিকট শব্দে প্রাণ গেল স্কুলছাত্রের

কুমিল্লা বোর্ড এইচএসসি পাশের হার ৭৭.৭৪ শতাংশ

  • প্রকাশ কালঃ বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৬৭৮

(জাগো কুমিল্লা. কম)

এইচএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডে এবারের পাসের হার ৭৭.৭৪ শতাংশ। এই বোর্ড থেকে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৭৫ জন শিক্ষার্থী। গত বছরের তুলনায় এ বছর এ বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে।

বুধবার দুপুরে কুমিল্লা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, চলতি বছর এ বোর্ডের অধীন কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় ৯৫ হাজার ২৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পাশ করেছে৭৩,৩৫৮ জন।

কু‌মিল্লা শিক্ষা‌বোর্ডে এইচএস‌সি পরীক্ষায় ৩৮৮টি শিক্ষাপ্র‌তিষ্টান ১৮৬টি কে‌ন্দ্রে ৯৫ হাজার ২৮০জন পরীক্ষার্থী অংশ নেন। তারম‌ধ্যে ৪৩ হাজার ৬৮৫জন ছেলে ও ৫১হাজার ৫শ ৯৫জন মে‌য়ে শিক্ষার্থী। এর ম‌ধ্যে নিয়‌মিত শিক্ষার্থী ৯৪হাজার ১শ২১জন। গতবছর ফেল ক‌রে‌ছে ২৭হাজার ৯শ৮০জন। গতবছর পাশের হার ছি‌লো ৬৫ দশ‌মিক ৪২ শতাংশ।গতবছর পাশ করেছে ৬৭হাজার ৮ শ ২০জন

যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গিয়ে ডান পাশে থাকা এইচএসসির কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের ‘ইআইআইএন’ অ্যান্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে। এছাড়া ওয়েবসাইটে গিয়ে রোল নম্বার, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট (Select) করে সাবমিট বাটনে (Submit Button) ক্লিক করে ফলাফল জানা যাবে।

ইন্টারনেট সংযোগ ছাড়া বিকল্প হিসেবে মোবাইল ফোনের এসএমএস সেবায় এইচএসসি ও সমমান পরীক্ষার ফল যাবে। মোবাইল ফোন অপারেটর থেকে এসএমএস অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (ঢাকা ক্ষেত্রে- DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

মাদরাসা বোর্ডের আমিল পরীক্ষার ফলাফল জানতে ALIM লিখে স্পেস দিয়ে MAD স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

একইভাবে কারিগরি শিক্ষা বোর্ডের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews