1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার চৌদ্দগ্রামে যুবলীগনেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৯ কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯.২৩ শতাংশ, বেড়েছে জিপিএ-৫ বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফের রাজত্ব: এবারে কক্সবাজারে টানা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন ! কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মোশারফ খেলতে গিয়ে বজ্রপাতের বিকট শব্দে প্রাণ গেল স্কুলছাত্রের ভোটগ্রহণের একদিন আগে স্থগিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন

কুমিল্লা জেলা প্রশাসক ও সিভিল সার্জনসহ ৩ কর্মকর্তা পেল জনপ্রশাসন পদক !

  • প্রকাশ কালঃ বুধবার, ২৪ জুলাই, ২০১৯
  • ৪৫০

অনলাইন ডেস্ক;
জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ প্রশংসনীয় অবদান রাখায় দলগত শ্রেণীতে দলনেতা হিসেবে জনপ্রশাসন পদক পেলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। সেই সাথে এই পদক পেয়েছেন কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মাঈন উদ্দিন।

মঙ্গরবার (২৩ জুলাই) জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে ১১ ব্যক্তি, জেলা পর্যায়ে ৩৪ ব্যক্তি এবং উভয়পর্যায়ে একটি করে প্রতিষ্ঠানকে এ বছরের জনপ্রশাসন পদক দেওয়া হয়েছে।

কুমিল্লা জেলার প্রায় দুই লক্ষ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,ডাটাবেইস প্রস্তুত ও ‘ব্লাড লিংক’ কুমিল্লা’নামক অ্যাপস তৈরী এবং জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ অবদানের  রাখায় এই পদক দেওয়া হয়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে বেলা ৩টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনসেবায় আস্থা অর্জনকারী এসব কমকর্তা ও প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে পদক তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্র্রী ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আশিকুর রহমান চৌধুরী ও জনপ্রশাসন সচিব ফয়েজ আহাম্মদ।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে সরকার এ পদক চালু করেছে। এদিকে মঙ্গলবার ২৩ জুলাই পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে সোমবার বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, জনগণের দোরগোড়ায় স্বল্প ব্যয় ও অল্প সময়ে সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নতুন নতুন উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে সেবা সহজীকরণের স্বীকৃতিস্বরূপ ‘জনপ্রশাসন পদক-২০১৯’ প্রদান একটি প্রশংসনীয় উদ্যোগ। এ পদক প্রদান প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সব পর্যায়ের কর্মচারীদের জনগণকে উন্নত সেবা প্রদানে আরও উৎসাহিত করবে বলে আমার বিশ্বাস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, একটি দক্ষ, প্রযুক্তিনির্ভর ও সময়োপযোগী কার্যকর জনপ্রশাসন গড়ে তোলার মাধ্যমেই অর্জন করা সম্ভব টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্যমাত্রা। সরকারের নির্বাহী অঙ্গের অংশ হিসেবে পাবলিক সার্ভিসে নিয়োজিত কর্মচারীরা জনগণের সেবা ও কল্যাণে তথা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এই পদক পাওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস), কুমিল্লা জেলা শাখা এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। তারা বলেন, আমরা কুমিল্লা জেলাপ্রশাসনের সকল কর্মচারী অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews