1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ঘোড়া প্রতিকের দুই কর্মীকে পিস্তল ঠেকিয়ে রড দিয়ে মারধরের অভিযোগ! প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রোশন আলী ও তাঁর স্ত্রী শাহিদা সকালেই কুমিল্লায় ভয়াবহ দুর্ঘটনা; রিলাক্স বাস উল্টো নিহত ৫ কুমিল্লায় ট্রেনে ধাক্কায় স্কুল ছাত্রীর মৃত্যু, ট্রেন আটকে বিক্ষোভ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার

কুমিল্লা জেলা প্রশাসককে দুদকের চিঠি

  • প্রকাশ কালঃ রবিবার, ২৩ জুন, ২০১৯
  • ৪৭১

অনলাইন ডেস্ক:
শিক্ষার্থীদের কাছ থেকে ঘুষ দাবির অভিযোগ, পাসপোর্ট অফিস-এর কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগ, বিআরটিএ অফিস-এর বিরুদ্ধে সেবা প্রদানে অনিয়ম ও ঘুষ গ্রহণের অভিযোগ এবং ভূমি অফিস-এর বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে কুমিল্লা, মাগুড়া, মানিকগঞ্জ ও পিরোজপুরের জেলা প্রশাসককে পত্র প্রদান করেছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।

দুদক সূত্র জানায় অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং উক্ত অঞ্চলের নির্বাহী প্রকৌশলীর সাথে অভিযোগের বিষয়ে আলোচনা করে দুদক টিম। পরবর্তীতে ডিএসসিসি ও দুদকের সমন্বিত টিম সরেজমিনে পার্কটি পরিদর্শন করেন। দুদক টিম জানতে পারে, পর্যাপ্ত সংখ্যক রক্ষণাবেক্ষণের জনবল না থাকায় স্থানীয় লোকজন কর্তৃক পার্কে যত্রতত্রভাবে প্রবেশ এবং ব্যবহারের ফলে পার্কটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থার উত্তরণে অবিলম্বে রক্ষণাবেক্ষণের জন্য লোক নিয়োগের সুপারিশ প্রদান করে দুদক টিম।

এদিকে দিনাজপুর জেলার বিরল উপজেলার কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ব্যবস্থাপনা কমিটির সভাপতি কর্তৃক অর্থ আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুর-এর সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ -এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। দুদক টিম বিদ্যালয়ের আর্থিক নথিসমূহ যাচাই করে প্রাথমিকভাবে জানতে পারে, উক্ত বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ আলী এবং প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম রিজার্ভ ফান্ডের এক লাখ সাতাশ হাজার দুইশত পঞ্চাশ টাকা অবৈধভাবে উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন। এ সংক্রান্ত তথ্যাবলি সংগ্রহপূর্বক এ অনিয়মের বিষয়ে টিম কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

এদিকে যশোর জেলা কারাগারে নানাবিধ অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, উপ-পরিচালক মোঃ নাজমুচ্ছায়াদাত -এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে টিম জানতে পারে, উক্ত কারাগারে কোন স্থায়ী ডাক্তার নেই। কারাগারে কর্মরত সরকারি ফার্মাসিস্ট হাজতিদের মেডিকেল বোর্ডের ট্রান্সফার নিয়ন্ত্রণ করেন। সিভিল সার্জন অফিসের একজন ডাক্তার মাঝেমধ্যে কারাগারে আসলেও মেডিকেল ওয়ার্ডে বদলীর প্রত্যয়নপত্রে কোন ডাক্তারের সাক্ষর পায়নি দুদক টিম। ফলে এক্ষেত্রে ব্যাপক অনিয়মের সুযোগ রয়েছে মর্মে দুদক টিম অভিমত ব্যক্ত করে। টিম এ অব্যবস্থাপনার বিষয়ে কারাগারের জেলারকে অবহিত করলে তিনি অবিলম্বে উক্ত হাসপাতালে নিয়মিত ডাক্তার পদায়নের পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে দুদক টিমকে আশ্বাস্ত করেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews