1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার চৌদ্দগ্রামে যুবলীগনেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৯ কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯.২৩ শতাংশ, বেড়েছে জিপিএ-৫ বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফের রাজত্ব: এবারে কক্সবাজারে টানা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন ! কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মোশারফ খেলতে গিয়ে বজ্রপাতের বিকট শব্দে প্রাণ গেল স্কুলছাত্রের

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের ফ্রি মেডিকেল ক্যাম্প

  • প্রকাশ কালঃ রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৫৪

আকিবুল ইসলাম হারেছঃ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগ নেতা ও করোনায় মৃত ব্যক্তিদের দাফনে নিয়োজিত উত্তর জেলা সেচ্ছাসেবক টিম ১০১ এর টিম লিডার মো. লিটন সরকারের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৫’শ অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) চান্দিনা-দেবিদ্বার উপজেলার সীমান্তবর্তী বাগুর গ্রামে কাউছার মার্কেটে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার ও সেচ্ছাসেবক টিম ১০১ এর পরিচালনায় ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ৫টি গ্রাম থেকে ভিড় করেন মানুষ।সবাইকে চিকিৎসা দিতে ঢাকা ও কুমিল্লা থেকে আসা ৭ জন ডাক্তার নিয়োজিত ছিলেন।চিকিৎসক দলের সদস্যরা হলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পিটিজি গাইনী ডা. নিগার সুলতানা, কুমিল্লা আর্মি মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা.মো. শাকিল, কুমিল্লা ট্রমা মেডিকেল সেন্টার হাসপালের মেডিকেল অফিসার ডা. ফাইয়াজ মজুমদার, গণস্বাস্থ্যের মেডিকেল অফিসার ডা. হিরা রায়, মেডিকেল অফিসার ডা. ফয়সাল আহমেদ সানি, মেডিকেল অফিসার ডা.ফারিহা নওশীন,মেডিনোভা হাসপাতালের চিকিৎসক ডা. মিঠুন বিশ্বাস।

এর আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজক লিটন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও চান্দিনা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ উদ্দিন,ডা. নিগার সুলতানা,ডা. হিরা রায় প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ সরকার, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক যাদব রায়।

এছাড়া উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক টিম ১০১ এর সদস্য কামরুজ্জামান জেমস,শামীম,খলিল,কাউছার,অনিক ,সৈকত,ওয়ালিদ,নুরুল্লাহ,শাখাওয়াত, জুলহাস, আবাসা আহমেদ,সুমন।

প্রধার অতিথির বক্তব্যে জেলা সেচ্ছাসেকলীগের আহ্বায়ক মো. মোসলেহ উদ্দিন বলেন, মানুষের সেবায় সবসময় কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার কাজ করছেন। তাই তার যে কোন কাজে সবসময় পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। শতভাগ বিশ্বাস করা যায় এমন একজন মানুষ লিটন সরকার।

প্রতিবছর যেন এই কার্যক্রম চালু থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। শুধু বাগুর নয়, পুরো জেলায় এর পরিধি ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। এমন মহতী উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন মোসলেহ উদ্দিন।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজক সেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকার বলেন,বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আমরা সেচ্ছাসেবক লীগ। মানুষের মৌলিক অধিকারের একটি অংশ হলো স্বাস্থ্য সেবা।বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের প্রত্যন্ত এলাকার গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের কাছে মানসম্মত চিকিৎসা পৌঁছে দেওয়া। তার স্বপ্ন পূরণে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগ নেতাদের উৎসাহ ও পরামর্শে এই ক্যাম্পের আয়োজন।পর্যায়ক্রমে জেলার প্রত্যন্ত অঞ্চলেও এই ক্যাম্পের আয়োজন করা হবে। এ কারণে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। উক্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে আগত ৫ শতাধিক রোগীর চিকিৎসা সেবা প্রদানসহ বিনা মূল্যে ওষুধ প্রদান করা হয়।

তিনি আরো বলেন, ডাক্তারদের পাশাপাশি সমাজের বিত্তবানেরা ও যদি এ মহতি কাজে এগিয়ে আসে তাহলে একটা সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব হবে।আর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এই ধরনের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews