1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ঘোড়া প্রতিকের দুই কর্মীকে পিস্তল ঠেকিয়ে রড দিয়ে মারধরের অভিযোগ! প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রোশন আলী ও তাঁর স্ত্রী শাহিদা সকালেই কুমিল্লায় ভয়াবহ দুর্ঘটনা; রিলাক্স বাস উল্টো নিহত ৫ কুমিল্লায় ট্রেনে ধাক্কায় স্কুল ছাত্রীর মৃত্যু, ট্রেন আটকে বিক্ষোভ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন কুভিক অর্থনীতি বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট প্রথম বর্ষ চ্যাম্পিয়ন  কুমিল্লায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার কুমিল্লায় মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামি গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে – এমপি বাহার

কুমিল্লায় আসছেন আন্তর্জাতিক ফটোগ্রাফার সাবিনা আক্তার

  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯
  • ৭৪৯

অনলাইন ডেস্ক:
নারী ফটোগ্রাফারদের অনুপ্রাণিত করতে কুমিল্লা ফটোগ্রাফি সোসাইটির আমন্ত্রণে কুমিল্লায় আসছেন আন্তর্জাতিক নারী ফটোগ্রাফার সাবিনা আক্তার।শুক্রবার (৫ জুলাই) নজরুল ইনিস্টিটিউ কুমিল্লা নারী ফটোগ্রাফারদের অনুপ্রাণিত করতে তিনি মতবিনিময় করবেন।

তিনি জানান, ফটোগ্রাফিতে হাতেখড়ি সেই ২০১৩ দিকে। সেলফোন দিয়ে খাবারের ছবি তুলে ফুড গ্রুপগুলিতে পোস্ট দিতাম। পাশাপাশি অন্য ছবিও তুলতাম। ন্যাচারের ছবি বেশি ভালো লাগতো। ছবিতোলার আগ্রহ দেখে ২০১৩ এর শেষের দিকে সারপ্রাইজ গিফট হিসেবে আমার হাসব্যান্ড ক্যানন ৬০ডি কিনে দেয়।

শুরুর দিকে আমি ফুলের ছবিই বেশী তুলতাম, সাথে ল্যান্ডস্কেপ। আমি চাকরী করি। ছুটির দিন এলেই ক্যামেরা নিয়ে বেড়িয়ে পরতাম। কখনো একা, কখনো সদলবলে। এভাবেই শুরু হয় আমার ফটোগ্রাফি জীবন। ফটোগ্রাফির উপর আমি কোথাও কোন কোর্স করিনি। বেসিক নিয়ম-কানুন ও তেমন কিছু জানি না। সব সময় আমি ইন্টারনেটে ফটোগ্রাফির উপর ছবি দেখি। অফিস, পারিবারিক জীবনের ব্যস্ততা, ঝামেলার মধেও আমি কিছুটা সময় বেড় করে রাখি ফটোগ্রাফির জন্য। কারন চর্চা না থাকলে অগ্রগতি সম্বভ না। আমি নিয়মিত ফ্লিকার, ন্যাশনাল জিওগ্রাফিতে ছবি আপলোড দেই। ন্যাশনাল জিওগ্রাফিতে আমার ৮টা ছবি পাবলিশড হয়েছে।

তিনি বলেন, ২০১৭ তে আমি কলকাতার নামকরা ফেইসবুক ফটোগ্রাফি গ্রুপ ক্যামেরিনা একাডেমী থেকে “গোল্ড মেডেল” পেয়েছি। ২০১৬ এর সেপ্টেম্বর মাসে ক্যামেরিনা একাডেমী কলকাতায় আমাকে নিয়ে একটা ফটো আড্ডার আয়োজন করেছে।

দেখে নিন ফটোগ্রাফারা সাবিনা আক্তাররের কিছু আলোকচিত্রী-

শ্রীলংকা । ছবি: সাবিনা আক্তার
ছবি: সাবিনা আক্তার
ছবি: সাবিনা আক্তার
সিঙ্গাপুর। ছবি: সাবিনা আক্তার
রাজস্থান থর মরুভূমি। ছবি: সাবিনা আক্তার

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews