শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৪ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:
বঙ্গবন্ধুর হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন আগামী ডিসেম্বর মাসের ২০, ২১ তারিখে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলটির এক নেতা।

আওয়মী লীগের একজন শীর্ষ নেতা জানান, সব কিছু ঠিক থাকলে ডিসেম্বরের ২০ ও ২১ তারিখ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এজন্য দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন।

বৈঠকে শেখ হাসিনা যথাসময়ে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল করার কথা জানিয়ে নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন। এছাড়া নিয়মিত সম্মেলনের মাধ্যমে সংগঠনকে গতিশীল রাখতে নেতাদের নির্দেশ দেন তিনি। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয় তিন বছর পরপর। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ২০টি জাতীয় সম্মেলন হয়েছে আওয়ামী লীগের। এসব সম্মেলনে দলের শীর্ষ পর্যায় থেকে কার্যনির্বাহী কমিটি পর্যন্ত নির্বাচিত হয়েছেন শত শত নেতা। তবে এখন পর্যন্ত সভাপতি হয়েছেন সাত জন। এর মধ্যে বর্তমান সভাপতি শেখ হাসিনা সর্বোচ্চ আটবার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আবদুল হামিদ খান ভাসানী তিনবার করে সভাপতি নির্বাচিত হয়েছেন।

২০১৬ সালের ২৩ অক্টোবর সর্বশেষ সম্মেলনে অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি পদে পুনঃনির্বাচিত হন শেখ হাসিনা। তবে সাধারণ সম্পাদক পদে নতুন মুখ এসেছিলেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন

%d bloggers like this: