বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১০ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১১তম আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ। অথচ টুর্নামেন্ট শুরুর পূর্বে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ শোনতে হয় এই দলটিকে। যার হাত ধরে ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিলো সেই অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে হারিয়ে বড় বিপদে পড়েছিল সানরাইজার্স।

কিন্তু এত ঝড় ঝাপটার পর পুরো আসরে ওয়ার্নারের অভাব একটুও বোধ করেনি হায়দরাবাদ। মাঠে নামার পর ঘুরে দাঁড়ায় দলটি। কেন উইলিয়ামসনের ঘাড়ে ওঠে দলের দায়িত্ব। অধিনায়ক ও ব্যাটসম্যান কেন উইলিয়ামসন সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে এসেছেন প্রতি ম্যাচেই। তবে হায়দরাবাদকে নেতৃত্ব দেয়ার যোগ্যতা আছে সাকিবের। এমটাই জানালেন দলটির মেন্টর ভিভিএস লক্ষ্মণ।

সম্প্রতি হায়দরাবাদ দলের পরামর্শক ভিভিএস লক্ষ্ণণ বলেছেন, ‘আমরা ডেভিড ওয়ার্নারকে পাব না, এমন কিছু তো অনুমান করা যায় না। তবে আমরা বিষয়টি সামলাতে সক্ষম হয়েছি। ভাগ্য ভালো আমাদের দলে বেশ কয়েকজন নেতা সুলভ ক্রিকেটার রয়েছে।’

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের মত অভিজ্ঞ ক্রিকেটার থাকায় নেতৃত্ব নিয়ে খুব ভাবতে হয়নি লক্ষণদের। তার ভাষায়, ‘এই কারনেই আমরা কেন উইলিয়ামসনকে দলে নিয়েছি।’

গত কয়েক মৌসুমে সে খুব বেশি ম্যাচ না খেললেও গ্রুপের নেতা হিসেবে সবাই তাকে সম্মান করত। ডেভিড ওয়ার্নার অধিনায়ক থাকা কালেও সবাই তাকে সম্মান করত। দলে শেখর ধাওয়ান ছিল, এমনকি সাকিব। সে নিজেও একজন অভিজ্ঞ আন্তর্জাতিক ক্রিকেটার ও অধিনায়ক। সুতরাং আমাদের হাতে অনেক অপশন ছিল।

আরও পড়ুন

%d bloggers like this: