সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:৩২ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:


স্মার্টফোন না থাকলেও মিলবে উবার ডাকার সুবিধা, আর এটা মিলবে টরেন্টোর পিয়ারসন এয়ারপোর্টে। কাঁধে ব্যাগ চাপিয়ে নামার পর গন্তব্যে যেতে যানবাহন পাওয়া নিয়ে আর কোনো চিন্তা করতে হবে না যাত্রীদের।

উবারের গত ১০ বছরের ইতিহাসে এই প্রথম স্মার্টফোন ছাড়া উবার ডাকার সুবিধা মিলবে। গত আগস্টে টরেন্টোর পিয়ারসন এয়ারপোর্টে কিয়াস্ক স্থাপন করেছে উবার। বিমান থেকে অনেক যাত্রী ভাষা ও কারিগরি কারণে উবার ডাকতে গিয়ে সমস্যায় পড়েন। তাদের সহায়তা করতেই কিয়াস্কগুলো তৈরি করা হয়েছে।

কিয়াস্ক হলো লম্বা একটি স্ট্যান্ডের ওপর বসানো ডিসপ্লে। সেখান থেকে নানা তথ্য ও সেবা পাওয়া যায়। কিছু কিয়াস্ক থেকে টিকিটও কেনা যায়। ভালো মানের কিয়াস্কে থাকে টাচ স্ক্রিন মনিটর, ইন্টারনাল মনিটর ও কিয়াস্ক এনক্লোজার। সাধারণত ভিড়ভাট্টা বেশি—এরকম জায়গাতেই কিয়াস্ক বসানো হয়।পৃথিবীর আর কোনো দেশে এই সেবা চালু হবে কি না—সে ব্যাপারে উবার কিছু জানায়নি। তবে ধীরে ধীরে কিয়াস্কের সংখ্যা বাড়বে বলে জানিয়েছে তারা।

কুমিল্লায় গাড়ি চাপায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা নিহত

অনলাইন ডেস্ক:
কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোডে অজ্ঞাত একটি গাড়ির চাপায় মুসা কলিমুল্লাহ (৫৫) নিহত হয়েছেন। নিহতের বাড়ি জেলার বরুড়া উপজেলার আড্ডা ইউনিয়নের পোম্বাইশ গ্রামে।

রোববার সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মুসা কলিমুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুসা কলিমুল্লাহ তার কর্মস্থল ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে সকাল ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার বিশ্বরোডে বাসের জন্য অপেক্ষা করছিলেন। এসময় ঢাকামুখি বাসে ওঠার জন্য রাস্তা পারাপারের সময় অজ্ঞাত একটি দ্রুতগতির বাস তাকে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলে মারা যান। তিনি এক ছেলে ও এক মেয়ের বাবা।

হাইওয়ে পুলিশের সার্জন সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে দুপুরে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাতক গাড়িটি আটকের জন্য চেষ্টা চলছে।


আরও পড়ুন

%d bloggers like this: