শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৫ অপরাহ্ন

সরকারকে আল্টিমেটাম দিলেন কোটা আন্দোলনকারীরা

অনলাইন ডেস্ক:

সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না হলে রোববার থেকে ছাত্র আন্দোলনের দাবানলে রাজপথ উত্তপ্ত হবে বলে জানিয়েছে কোটা সংস্কারকারীরা। আগামীকাল বৃহস্পতিবারের (১০ মে) মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে এই আন্দোলন করা হবে বলে জানিয়েছেন কোটা আন্দোলনকারীরা।

আজ বুধবার (৯ মে) সরকারি চাকরিতে কোটা বাতিলে প্রজ্ঞাপন জারির দাবিতে শাহবাগ মোড়ে মানববন্ধন শেষে আন্দোলনকারীরা এ তথ্য জানায়।

এর আগে গতকাল মঙ্গলবার দ্রুত সময়ের মধ্যে প্রজ্ঞাপন জারির দাবিতে আজ বুধবার দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ সময় কেন্দ্রীয়ভাবে ঢাবির রাজু ভাস্কর্য থেকে জাতীয় জাদুঘর পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করার কথা জানানো হয়।

আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী ছাত্র সমাজকে প্রতিশ্রুতি দিয়েছেন, ৭ মে মধ্যে কোটা সমস্যার সমাধান করা হবে। আপনারা সেটা করেননি। যে কারণে শুধু বাংলার ছাত্র সমাজ নয়, পুরো জাতি আজ হতাশ।

এসময় তিনি আরও বলেন ‘আজকের এই মানববন্ধন থেকে আমরা একটা কথাই বলতে চাই, আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে যদি আমাদের দাবির বিষয়ে কোনো প্রজ্ঞাপন না দেওয়া হয়, তাহলে রোববার থেকে সারা দেশের ছাত্র আন্দোলনের দাবানলে রাজপথ উত্তপ্ত হবে।’ নুর বলেন, ‌‘আমরা বলতে চাই বাংলার ছাত্র সমাজ শান্তশিষ্ট থাকতে চায় তাদেরকে রাজপথে নামতে বাধ্য করবেন না।’

আগামীকাল বৃহস্পতিবারের (১০ মে) মধ্যে যদি কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রী সংসদে যে ঘোষণা দিয়েছেন তার প্রজ্ঞাপন না আসে তাহলে বাংলার ছাত্র সমাজ রোববার দিন থেকে সারা বাংলাদেশে ছাত্র জনতার দাবানল রাজপথ উত্তপ্ত করবে।

এ সময় সেখানে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্য সদস্যরা সহ কয়েকশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

%d bloggers like this: