সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:১৪ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:
বাঁচা মরার লড়াইয়ে আজ মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কোটি কোটি দর্শকের চোখ ছিল টিভির পর্দায়। টান টান উত্তেজনা ছিল ম্যাচটিতে। কারো হতে কেউ কম ছিলনা। বাংলাদেশেও এই উত্তেজনা ছড়িয়ে পরে পাড়া মহল্লায়।

মঙ্গলবার রাতে এই ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছেন মেসিরা। এর ফলে ডি গ্রুপ থেকে ক্রোয়েশিয়ার পর রানার্সআপ হিসেবে শেষ ষোলোতে গেল আর্জেন্টিনা। আর বিদায় নিতে হলো নাইজেরিয়াকে।

নকআউটে আর্জেন্টির বিপক্ষে কারা খেলবে সেটা জানার জন্যও রয়েছে অধির আগ্রহ। আর্জেন্টিনাকেই নক আউটের প্রতিপক্ষ পেয়েছে ফেভারিট ফ্রান্স। ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন এমবাপে-গ্রিজম্যানের দল, আর ‘ডি’ গ্রুপের রানার্সআপ মেসি-রোহোর দল লড়বে কোয়ার্টারের টিকিট পেতে। ৩০ জুন রাত ৮টায় ম্যাচ হবে কাজানে।

ম্যাচের মাত্র ১৪ মিনিটে আর্জেন্টিনার পক্ষে আজকের ম্যাচে প্রথম গোল করেন লিওনেল মেসি। ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। মেসির এই গোল চলতি বিশ্বকাপে তার প্রথম গোল।

বিরতিতে থেকে ফিরেই গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে নাইজেরিয়া। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি পেলে সেই সুযোগে ১-১ সমতা ফেরায় নাইজেরিয়া। ম্যাচের বাকী সময় নিজেদের নিয়ন্ত্রনে রাখলেও ৮৪ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে চলতি বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা। এর সুবাদে দ্বিতীয় রাউন্ডে উঠতে আর কোন বাধা রইলো না আর্জেন্টিনার।

আজকের ম্যাচে আক্রমণভাগে লিওনেল মেসি তার সঙ্গী হিসেবে পেয়েছেন গনজালো হিগুয়াইনকে। এছাড়া গোলরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন ফ্রাংকো আরমানি।

সেইন্ট পিতার্সবুর্গে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হয় ম্যাচটি।

এর আগে, আর্জেন্টিনা প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করে আইসল্যান্ডের বিপক্ষে। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে যায় ৩-০তে।

আরও পড়ুন

%d bloggers like this: