শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:০৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

হাট বাজারে মানুষের ঢল, বন্ধ কেনো পরীক্ষার হল এমন শ্লোগানে উত্তাল কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণ।

রবিবার সকাল ১১টায় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা দিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ করে।

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে গত ২৪ মে মানববন্ধন করে। দাবি আদায় না হওয়ায় পুনরায় আন্দোলনে নামে। আগামীকাল পুনরায় অবস্থান কর্মসূচীর ঘোষণা দেয়া হয়।পরে ক্যাম্পাস খোলার পক্ষে গণস্বাক্ষর গ্রহণ করেন তারা।

এসময় অর্থনীতি বিভাগে শিক্ষার্থী রায়হান আবির বলেন, দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আমাদের অনেক পিছিয়ে দেওয়া হয়েছে। সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিয়ে বিভিন্ন টালবাহানা করছে। দেড় বছর ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা ক্রমাগত পিছিয়ে পড়ছি। আজ আমি অর্নাস শেষ করার কথা ছিল অথচ দেড় বছর ধরে দ্বিতীয় বর্ষে আটকে আছি। আমার জীবন থেকে চলে যাওয়া এই দীর্ঘ সময় কে ফিরিয়ে দিবে? অনলাইনে পরীক্ষা নেওয়া একটা প্রহসন। ক্লাস রুমে বসে পরীক্ষায় অংশ নিতে চাই আমরা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, শিক্ষার্থীরা এক ঘন্টা প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ করেছে। আগামীকাল এই সংক্রান্ত জাতীয় পর্যায়ে মিটিং আছে। উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী মহোদয় শিক্ষার্থীদের দাবি গুলো তুলে ধরবেন। আমরাও চাই পরীক্ষা গুলো অনুষ্ঠিত হোক। এটা তো আমাদের হাতে নেই। উধ্বর্তন কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিলে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন

%d bloggers like this: