মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:০৩ পূর্বাহ্ন

( জাগো কুমিল্লা.কম)
শত বছরের ঐতিহ্যবাহী কুমিল্লা ঈশ্বর পাঠশালা(উচ্চ বিদ্যালয়) এসএসসি ফলাফলে চমক দেখিয়েছে পরীক্ষার্থীরা।
রবিাবার প্রকাশিত ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শতভাগ পাশের সফলতা অর্জন করেছে এই প্রতিষ্ঠান। এ বছর মোট পরিক্ষার্থী ছিল ৩৪ জন।এদের মধ্যে ৫ জন জিপিএ পেয়েছে। বাকিরা এ গ্রেড পেয়ে সফলতার সাথে পাশ করেছি।

জিপিএ ৫ প্রাপ্ত পরিক্ষার্থীরা হলেন হলেন, অন্তর দেবনাথ, জয় রায়, আবু সাইদ, মো: তৌহিদ, মো: তারেক, বাঁধন সরকার। যা বিগত কয়েক বছরের ফলাফলের তুলনায় অনেকাংশ ভাল। অবশেষে ধীরে ধীরে হারানো ঐহিত্য ফিরে পাচ্ছে এই প্রতিষ্ঠানটি।

কুমিল্লা ঈশ^র পাঠাশালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু কুমার মজুমদার বলেন, সৃষ্টি কর্তার অশেষ কৃপায় গত বছরের তুলনায় এবারের ফলাফল অনেক ভাল। এই ভাল ফলাফলের পেছনে ম্যানিজিং কমিটি, সকাল অভিভাবক সকল শিক্ষক- শিক্ষার্থীর চেষ্টা ও পরিশ্রম রয়েছে।এই স্কুলের সকল কর্মকা-ে সার্বিক সহযোগীতা করার জন্য কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ভাইয়ের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিদ্যালয়ের সভাপতি বাবু বিষ্ণ পদ সিন্হা বলেন, এই আনন্দ ভাষায় প্রকাশ করার মতো না। শিক্ষার্থীরা যে সুনাম বহে এসেছে তা যেন চির স্থায়ী হিসাবে থাকবে আশা করি। আগামীতে এই ফলাফল আরো উন্নত করার চেষ্টা করবো। এ ফলাফলে পেছনে শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করেছেন। তাদের আমি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

উক্ত অবিস্মরনীয় ফলাফলে স্কুল জুড়ে উৎসবের আমেজ বিরাজ করঝে। কৃতকার্য শিক্ষার্থীদের সাথে আনন্দে মেতে উঠেন উক্ত স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা। উল্লেখ্য ১৯১৪ সালে দানবীর মহেশ চন্দ্র ভট্টাযার্চ্য এই কুমিল্লা ঈশ্বর পাঠশালা উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।

ভিডিও:

আরও পড়ুন

%d bloggers like this: