সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:৩২ অপরাহ্ন

অমিত মজুমদার, কুমিল্লা

কুমিল্লার রসমালাই খেয়ে মুগ্ধ হয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে একটুয়েট বার্তায় এই অনুভূতির কথা জানান।

তিনি বলেন, রসমালাই ছাড়া কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না । আমি ভাগ্যবান কুমিল্লার প্রাচীনতম এবং সর্বাধিক জনপ্রিয় দোকানের রসমালাইয়ের স্বাদ পেয়ে। খেয়ে আসলাম কুমিল্লার বিখ্যাত টাইটেলে ২৯ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন। রসমালাই খেয়ে সাথে সাথে তিনি বলেন। এটা খুব স্বাদ ।

টুয়েট বার্তাটি পাঠকদের জন্য তুলে ধরা হলা ।

No trip to Cumilla is complete without indulging in rosh malai. I was lucky enough to taste the sweet treat from the oldest and most popular rosh malai shop in Cumilla — Matri Bhandar

Earl R. Miller
@USAmbBangladesh

ভ্রমণে রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা ইউএসএআইডির বাংলাদেশ মিশন ডিরেক্টর ক্যাথরিক স্টিভেন্স। যিনি সম্প্রতি ইউএসএআইডির বাংলাদেশ মিশনের দায়িত্ব পালন করতে ঢাকায় এসেছেন।

কুমিল্লা সফরে রাষ্ট্রদূত নারী শিক্ষা বিস্তারের অগ্রদূত ও সমাজসেবক একুশে পদকপ্রাপ্ত নওয়াব ফয়জুন্নেসার লাকসামের পশ্চিমগাঁয়ের নবাববাড়ি পরিদর্শন করেন।

এ বিষয়ে আরেক টুইটে মিলার লিখেন, বাংলাদেশে এক শতাব্দী ধরে সমতার পক্ষে শক্তিশালী নারী সমর্থকদের দীর্ঘ ইতিহাস রয়েছে। কুমিল্লা জেলার লাকসামের বিখ্যাত নারী অধিকার ও শিক্ষাকর্মী নওয়াব ফয়জুন্নেসার পৈতৃক নিবাস নবাববাড়ি পরিদর্শন করে আমি গর্বিত।

উল্লেখ্য, শনিবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার দুই দিনের সফরে কুমিল্লা আসেন । কুমিল্লার বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ, উন্নয়ন কর্মকাণ্ড, দর্শনীয় স্থানগুলো পরিদর্শন করেন।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=e8V901HG8vE

আরও পড়ুন

%d bloggers like this: