রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৪:০৫ পূর্বাহ্ন


অনলাইন ডেস্ক:

রামা প্যানতোরোত্তো নামের এক সাংবাদিক দাবি করেছেন, নাইজেরিয়ার বিরুদ্ধে তাবিজ পরে নেমেছিলেন মেসি। আর সেই তাবিজ আর্জেন্টাইন তারকাকে তিনিই দিয়েছিলেন। রামা টুইটারে লিখেছেন, ‘আমার মা ওই তাবিজটা আমাকে দিয়েছিলেন। মা বলেছিলেন, এই তাবিজ দুভার্গ্যকে কাছে ঘেঁষতে দেবে না। নাইজেরিয়ার বিরুদ্ধে নামার আগে আমি ওটা মেসিকে দিয়েছিলাম। ও সেটা পরেই খেলেছে’ ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে এসেছিলেন মেসি। রামা তখনই সবার নজর এড়িয়ে মেসির কাছে জানতে চেয়েছিলেন, তিনি সেই তাবিজটা পরে খেলেছেন কি না! মেসি বাঁ-পায়ের মোজার ভিতর থেকে সেটা বের করে রামাকে দেখান।

কথা বলতে বলতে বাঁ-পায়ের মোজার ভিতর থেকে কী যেন একটা লাল রঙের জিনিস দেখাচ্ছিলেন লিওনেল মেসি। লাল রঙের সেই জিনিসটা ঠিক কী, পাশে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের অনেকেই বুঝতে পারেন নি। বুঝলেন শুধু রামা প্যানতোরোত্তো। কাউকে কিছু না বলে মেসির দিকে তাকিয়ে শুধু হাসলেন। পরে মেসি সেই লাল রঙা জিনিসটা সবাইকে দেখালেন।

মেসি বলেন, এ ম্যাচের আগে একটি তাবিজ পাঠায় আমার মা। সেই তাবিজ পরে খেলি আমি। এ কারণে গোল পেয়েছি। দলও জিতেছে। প্রশ্ন তাহলে কী সেটি তাবিজই ছিল? সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

যদি হয়েই থাকে, তাহলে নিশ্চয়ই বিশ্বের কোটি কোটি আর্জেন্টাইন সমর্থক চাইবেন-যেন পরের ম্যাচেও তা পরে খেলেন ফুটবলের বরপুত্র। কারণ, স্বপ্ন পূরণে তার সেরাটা যে খুবই দরকার।

নকআউট পর্বে তারণ্যনির্ভর ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। স্বাভাবিকভাবেই এ মহারণে যে জিতবে কোয়ার্টারে উঠে যাবে। হেরে গেলে বাড়ি ফিরবে।
ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন https://youtu.be/CpLd2trDWOw

আরও পড়ুন

%d bloggers like this: