1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

বুড়িচংয়ে চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে প্রশাসন অবহিতকরণ কোর্স

  • প্রকাশ কালঃ মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ২৩২

(আক্কাস আল মাহমুদ হৃদয়, বুড়িচং )

৮ মে ২০১৮ইং মঙ্গলবার কুমিল্লা জেলার বুড়িচং উপজেলা সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণের জন্য ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ দিনব্যাপী কোর্স করা হয়।

উক্ত কোর্সে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ ও আইন বিষয়কমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু এমপি এবং সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান।

কোর্সের আলোচ্য বিষয় ছিল বাংলাদেশ স্থানীয় সরকার ও ইউনিয়ন পরিষদের ক্রমবিকাশ। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদের কার্যাবলি। ইউনিয়ন পরিষদের সম্পদ ও সম্পত্তি সময় এবং আয়ের উৎস সমূহ। ইউনিয়ন পরিষদের বাজেট, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, সচিব এবং গ্রাম পুলিশ বাহিনীর দায়িত্ব এবং কর্তব্য। ইউনিয়ন পরিষদের কার্যপরিচালনা (সভা পরিচালনা ও স্থায়ী কমিটি)। পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন।

সরকারি ক্রয় পদ্ধতি। ইউনিয়ন পরিষদের হিসাব রক্ষণ ও নিরীক্ষা। ইউনিয়ন পরিষদ গ্রাম আদালত কার্যক্রম। টেকসই উন্নয়ন লক্ষ্য সমূহ। ইউনিয়ন পর্যায়ে সামাজিক নিরাপত্তা ও দরিদ্র বিমোচন কার্যক্রম। দূর্যোগ ব্যবস্থাপনা। শুদ্ধাচার কৌশল ও পারস্পরিক শিখন কর্মসূচী।

ডিজিটাল বাংলাদেশ ও মাঠ পর্যায়ের উদ্ভাবনী উদ্যোগ সহ সামাজিক উন্নয়ন এবং সুবিধা বঞ্চিত মানুষদেরকে সেবা প্রদান ও চেয়ারম্যান ও সদস্যগণের কি কি করণীয় এই বিষয়াদি নিয়ে উক্ত কোর্সে আলোচনা করা হয়।

উক্ত কোর্সের মধ্যে চেয়ারম্যান ও সদস্যগণদের উন্মুক্ত আলোচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ মো: শাহল আলম, বাকশীমূল ইউনিয়নের নবাগত চেয়ারম্যান মো: করিম ঠিকাদার, রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: মোস্তফা, ষোলনল ইউনিয়নের চেয়ারম্যান মো: সিরাজুল ইসলাম, ভারেল্লা (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহমান রব, ভারেল্লা (দক্ষিণ) মো: শাহ কামাল, ময়নামতি ইউনিয়নের লালন হায়দার, মোকাম ইউনিয়নের ফজলুল হক মুন্সী সহ ৯ ইউনিয়নের সকল মহিলা পুরুষ সদস্যগণ।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews