শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:২১ অপরাহ্ন

(মাহফুজ নান্টু, কুমিল্লা)

প্রথম বছরেই স্নাতকে চমকপ্রদ ফলাফল করেছে কুমিল্লার বুড়িচং উপজেলার সোনার বাংলা কলেজ।

হিসাববিজ্ঞান, ইংরেজি ও ব্যবস্থাপনা এই তিনটি বিভাগে ৪৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। স্নাতকের চূড়ান্ত ফলাফলে ৪৩ জন প্রথম শ্রেণি সমতুল্য সিজিপিএ (৩ ও ৩ এর বেশি) পেয়েছে।

২৬ জুলাই ওয়েবসাইটে প্রকাশিত অর্জিত ফলাফল বিশ্লেষণে দেখা যায়, হিসাববিজ্ঞান বিভাগের ২১ জন শিক্ষার্থীর সবাই ফার্স্ট ক্লাস পেয়েছে। ১ম হয়েছে তানজিনা মাহমুদ ইভা, সিজিপিএ ৩.৭১, ২য় ফাতেমা আক্তার, সিজিপিএ ৩.৬৯ এবং ৩য় জান্নাতুল নাঈম, সিজিপিএ ৩.৬৭।
ইংরেজি বিভাগের ১৮ জনের মধ্যে ১৪ জন ফার্স্ট ক্লাস পেয়েছে। ‌১ম হয়েছে কামরুন্নাহার মণি, সিজিপিএ ৩.৪৫, ২য় রেহানা আক্তার হেনা, সিজিপিএ ৩.৪০ এবং ৩য়- সানিয়া আক্তার, সিজিপিএ ৩.৩৯।
ব্যবস্থাপনা বিভাগের ১০ জনের মধ্যে ৮ জন ফার্স্ট ক্লাস পেয়েছে। ১ম হয়েছে জয়শ্রী দাস, সিজিপিএ ৩.৩৪, ২য় ফারজানা আক্তার ইভা, সিজিপিএ ৩.২৭ এবং ৩য়- তাসনিম জাহান, সিজিপিএ ৩.২৫।

প্রথম ব্যাচের ভালো ফলাফলের নেপথ্যর বিষয়ে অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ নিউজ বাংলাকে জানান, কলেজের শিক্ষক-শিক্ষার্থী, গভর্ণিং বডি, ও অভিভাবকদের সমন্বয়ের কারনেই এমন ফলাফল অর্জন সম্ভব হয়েছে। পাশাপাশি কলেজে শিক্ষার্থীদের শৃঙ্খলাকে আমরা সবচেয়ে বেশী প্রাধান্য দিয়েছি। যার ফলে এমন ফলাফল সম্ভব হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে বাংলাদেশে প্রথম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে উচ্চ মাধ্যমিক পর্যায়ে থেকে সরাসরি স্নাতক পর্যায়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।

আরও পড়ুন

%d bloggers like this: