শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১২ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

আত্মহত্যার হুমকি দিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী মো. আনিসুর রহমান। বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘কুমিল্লা ইউনিভার্সিটি’ গ্রুপে একটি স্ট্যাটাস দিয়ে তিনি এ হুমকি দেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আমি কুবির বুকে শহীদ মিনারে আত্মহত্যা করব। আত্মহত্যার ডেট হয়তো আর পেছাতে পারছি না! চার বছরে ৪ সেমিস্টার। অপেক্ষার অবসান কোথায়? আত্মহত্যা ছাড়া কোনো সমাধান দেখছি না।’

শিক্ষার্থী আনিস আরও লেখেন, আমার বর্ষের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছেলেটার অনার্স শেষ। ন্যাশনালে পড়ুয়া শিক্ষার্থীরা ৪র্থ বর্ষে পড়ে। আমার এক বছরের ছোট জাবিতে পড়ুয়া বোন আমার বর্ষে। কুবিতে ভর্তি হওয়াটা কি আমাদের অপরাধ ছিল? পরিবারে যখন অভাব আর অসুস্থতা থাকে তখন স্বপ্নগুলো কতটা লজ্জা পায় সেটা হয়তো প্রশাসন বুঝবে না। কারণ ওনাদের মাস শেষে অ্যাকাউন্টে বেতন ঢুকে যাচ্ছে। অভাব বলতে কিছু নেই। অনার্স প্রথম আর শেষ বর্ষ বুঝি না। সকল ব্যাচের এক সঙ্গে পরীক্ষা শুরু করতে হবে। কেননা সবাই জটে আছে। সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে পরীক্ষার রুটিন না পেলে আমি কুবির বুকে শহীদ মিনারে আত্মহত্যা করব।

এ বিষয়ে ওই শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের পরীক্ষা না হলে আমি যা বলেছি তাই করব।এ বিষয়ে নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এন. এম. রবিউল আউয়াল চৌধুরী বলেন, আমি তো মাত্রই সভাপতির দায়িত্ব নিয়েছি। মাত্র ৮-১০ দিন হলো, আমাকে একটু আপডেট নিতে হবে। আর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রীয়ভাবে হচ্ছে। এ সময়ে বিভাগের আসলে পরীক্ষা নেওয়ার এখতিয়ার নেই। তারপরও আমি প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করব এবং ওই ছেলের সঙ্গে কথা বলব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, আমি বিষয়টি নিয়ে পরীক্ষা কমিটির সঙ্গে কথা বলব।প্রসঙ্গত, আনিস নৃবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ব্যাচের শিক্ষার্থীরা ৪র্থ সেমিস্টারের পরীক্ষার জন্য অপেক্ষায় আছেন। সূত্র: ঢাকা পোস্ট

আরও পড়ুন

%d bloggers like this: