1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ

দেবিদ্বারে কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান

  • প্রকাশ কালঃ বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯
  • ৩৯২

(মোঃ ফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার)
কুমিল্লার দেবিদ্বারে জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে আধুনিক প্রযুক্তির ব্যবহারে কৃষকদের আগ্রহ বৃদ্ধি করতে রাজস্ব খাতের অর্থায়নে ২০১৮-১৯ সনে স্থাপিত প্রদর্শনী ভূক্ত ১শতাধিক কৃষক/কৃষাণীদের কে মঙ্গল বার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে প্রশিক্ষন প্রদান ও আবাদী জমীর আন্তঃ পরিচর্যা ভাতার চেক বিতরণ করা হয়েছে।

দেবিদ্বার উপজেলা কৃষি কর্মকর্তা ও কৃষিবিদ উত্তম কুমার কবিরাজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষন ও ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মোঃ শহীদুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক(উদ্ভিদ সংরক্ষন) মোঃ আইয়ুব মাহমুদ, দেবিদ্বার উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ সাদুজ্জামান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ, উপ সহকারী কৃষি কর্মকর্ত আবদুল মতিন. উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ নুরুজ্জামান ও সুবীর সরকার, ইউপি সদস্য মোঃ আবু মিয়া সহ প্রায় ১শতাধিক প্রদর্শনী ভূক্ত কৃষক/কৃষাণী বৃন্দ।

উপজেলা কৃষি কর্মকর্তা উত্তম কুমার কবিরাজ বলেন, কৃষকরাই হলো দেশের অর্থনৈতিক উন্নয়নের হাতিয়ার। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। দেশে এখনো শতকরা ৭০ভাগ লোক কৃষি কাজের উপর নির্ভরশীল। তাই কৃষকদের আধুনিক প্রযুক্তির ব্যবহারে আগ্রহ বৃদ্ধি করতে হবে। তাহলে আমরা কাংক্ষিত কৃষি উন্নয়নে পৌঁছাতে সক্ষম হব। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে জননেত্রি শেখ হাসিনার সরকার কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধন করেছে। তিনি আরো বলেন, এই প্রশিক্ষন কৃষক-কৃষাণীদের কৃষি উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews