সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৩৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এনআরবি সিআইপিদের দুই দিনব্যাপী গ্লোবাল বিজনেস সামিট উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯ সেপ্টেম্বর) বিজনেস সামিটে উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

গ্লোবাল বিজনেস সামিটে অংশ নিয়েছেন ইউএসবিডি গ্রুপের চেয়ারম্যান মশিউর রহমান মজুমদার। মশিউর রহমান মজুমদারের জন্ম কুমিল্লা জেলার সদর দক্ষিণের শানিচোঁ গ্রামে। তিনি স্বপরিবারে যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে নিউইয়র্কে বসবাস করছেন। নিউইয়র্কের বাঙ্গালী কমিউনিটিতে তিনি একজন সাংবাদিক, চিকিৎসক, ব্যবসায়ী ও কমিউনিটি সংগঠক হিসেবে বেশ পরিচিত।

এদিকে গ্লোবাল বিজনেস সামিটের উদ্বোধনী অধিবেশনে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, কূটনৈতিক কর্মকর্তাসহ ২০০ টিরও বেশি বিনিয়োগকারী এবং সারা বিশ্বের ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। এ সময় তারা বিনিয়োগ ও রেমিট্যান্সের সুযোগ, উদ্ভাবন, ব্র্যান্ডিং, ডিজিটাল বাংলাদেশ এবং অর্থনৈতিক মিরাকেলস নিয়ে আলোচনা করেন।

সামিটে দুবাই ও সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই সামিট বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিমুখী বিনিয়োগ এবং বাণিজ্য বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন

%d bloggers like this: