শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

ম্যাচের পূর্ণাঙ্গ সময়ে স্পেন এবং স্বাগতিক রাশিয়া ১-১ ব্যবধানে শেষ করে। ম্যাচের শুরুতে আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্পেন। এবারের আসরে দশম আত্মঘাতী গোল এটি। পরে পেনাল্টি থেকে গোলে সমতা ফেরে স্বাগতিক রাশিয়া।

শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে গড়ায় রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর তৃতীয় ম্যাচ। যেহেতু এটা নক-আউট পর্ব, সেহেতু ম্যাচের ফলাফল হতেই হবে। তাই অতিরিক্ত ৩০ মিনিটেও ম্যাচের ফলাফল না আসায় টাইব্রেকারে গড়ায় রাশিয়া-স্পেন ম্যাচটি।

শেষে টাইব্রেকারে জয় পায় রাশিয়া। ৪-৩ গোলে স্পেনকে হারিয়ে দলটি উঠে যায় শেষ আটে।

এর আগে শনিবারের ম্যাচে ৪-৩ গোলে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। দিনের অপর ম্যাচে, উরুগুয়ের কাছে ২-১ ব্যবধানে হেরে বিদায় নেয় পর্তুগালের।

মরক্কোর সঙ্গে ২-২ গোলে ড্র করে দলে তিন পরিবর্তন আনে স্পেন। শুরুর একাদশে নেই আন্দ্রেস ইনিয়েস্তা, দানি কারভাহাল ও তিয়াগো আলকান্তারা।

উরুগুয়ের কাছে ৩-০ গোলে হারা রাশিয়া দলে এসেছে চার পরিবর্তন। টুর্নামেন্টে তিনটি গোল করা দেনিস চেরিশেভ জায়গা হারিয়েছেন শুরুর একাদশে। লাল কার্ড পাওয়ায় নেই ইগর স্মলনিকভ। একাদশে জায়গা হয়নি ইউরি গাজিনস্কি ও আলেক্সি মিরানচুকের। একাদশে ফিরেছেন মারিও ফেরনান্দেস, দালের কুজিয়ায়েভ, ইউরি জিরকভ ও আলেকসান্দার গোলোভিন।

আরও পড়ুন

%d bloggers like this: