শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:০৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লায় জাতীয় শ্রমিক লীগের তিতাস উপজেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমী আক্তারকে ছিনতাইয় মামলায় গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১০ আগষ্ট) সকালে মনু মিয়া বাদী হয়ে ছিনতাই মামলা দায়ের করলে তাকে আদালতে প্রেরণ করা হয়।

এ ঘটনায় একই দিনে তিতাস উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সে তিতাস উপজেলার জিয়ারকান্দি এলাকার রুবেল মিয়ার স্ত্রী ।

মামলার সূত্রে জানা যায়, সোমবার ( ৯আগস্ট) শ্রীমদ্দি গ্রামের মো. মনু মিয়া মেয়ে শারমিনকে নিয়ে ২ লাখ ১২ হাজার টাকা সোনালী ব্যাংক হোমনা শাখায় জমা দিতে যায়। ব্যাংকে ভীর থাকায় জমা না দিয়ে বাড়িতে ফেরার পথে হোমনা বাজারের অভিযুক্ত মৌসুমীসহ ৪ সহযোগী গতিরোধ করে শারমিনের ব্যাগে থেকে ১ লাখ টাকা নিয়ে যায় ।

এসময় শারমিনের চিৎকারে উপস্থিত লোকজন ৩জন নারী ছিনতাইকারিকে আটক করে । তবে মৌসুমী পালিয়ে যায় । পরবর্তীতে কৌশলে যোগাযোগ করে ১ লাখ টাকার মধ্যে ৮০হাজার টাকা দিলেই আটকদের ছেড়ে দেয়া হবে এমন প্রলোভন দিলে তিতাসের শ্রমিকলীগ সম্পাদিকা মৌসুমী ৮০হাজার টাকা নিয়ে ঘটনাস্থলে যায়। এরপর স্থানীয়রা এই ৪নারী ছিনতাইকারীকে আটকে রেখে থানা পুলিশের তুলে দেয়।

হোমনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ জানান, ভোক্তভোগী মনু মিয়া বাদী হয়ে মামলা দায়ের পর প্রাথমিক তদন্ত করে শ্রমিকলীগ নেত্রী মৌসুমী সহ ৪ নারীর সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। তাই এঘটনায় মৌসুমী (২৫),হাছিনা আক্তার (২৬) , আঁখি সরকার (২০), শিউলী (২০) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিতাস উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অবৈধ অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকায় উত্তর জেলা শ্রমিক লীগ নেতৃবৃন্দ নির্দেশ ক্রমে মৌসুমিকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের কমিটিতে সংগঠন বিরোধী কর্মকান্ড করে কেউ রক্ষা পাবে না।

আরও পড়ুন

%d bloggers like this: