শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫১ অপরাহ্ন

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে প্রার্থী নির্ধারণে আজ বৈঠকে বসে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। আজ শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় গণভবনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে মনোনয়ন বোর্ডের সভা। আর ওই সভায় মনোয়ন প্রত্যাশীদের ফিরিস্তি পর্যালোচনা করে আজই দলীয় টিকেট প্রদান করবেন বাংলাদেশ আওয়ামী লীগ। এমটাই প্রত্যাশা মনোয়ন প্রত্যাশীদের।

চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী জানান, যেহেতু ১৩ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন, সেহেতু আজ শনিবারই হয়তো দলীয় টিকেট নিশ্চিত করবেন।

তিনি আরও জানান, এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন তাদের ফিরিস্তিও নেত্রীর কাছে জানা আছে। আর তৃণমূল রাজনীতির সাথে সম্পৃক্ত রেখেই নেত্রী যোগ্য প্রার্থী বাছাই করবেন।

এদিকে, কুমিল্লা-৭ চান্দিনা থেকে যে সাত প্রার্থী দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন তাদের মধ্যে একজন আজ দলীয় টিকেটে বিজয়ের হাসি নিয়ে চান্দিনায় আসবেন। আর দলীয় টিকেট পাওয়ার পর চান্দিনায় যোগ হবে ভিন্ন মাত্রা। এমটাই মনে করছেন এ উপজেলার ভোটার ও জনগণ।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাত প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে দুই হেভিওয়েট প্রার্থীকে নিয়ে সার্বক্ষনিক উৎকন্ঠায় আছেন তাদের সমর্থিত নেতা-কর্মীরা।

তারা হলেন- তারা হলেন- কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডা. প্রাণ গোপাল দত্ত, সদ্য প্রয়াত সাংসদ অধ্যাপক মো. আলী আশরাফ তনয় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু।

তবে কুমিল্লা-৫ উপ-নির্বাচন দলীয় মনোনয়নের ইতিহাস পর্যালোচনা করে আলোচনায় আছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ।

বাকি চার প্রার্থী হলেন জেলা আওয়ামীলীগ সদস্য ও কুমিল্লা উত্তর জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক নাজনীন আক্তার, চান্দিনা উপজেলা কৃষকলীগ আইন বিষয়ক সম্পাদক এড. শাহজালাল মিঞা শিপন এবং জেলা আওয়ামীলীগ সদস্য ও উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন আজাদ ও আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান দিলরাজি।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে কুমিল্লা-৭ সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২ সেপ্টেম্বর এ আসনের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আর তফসিল ঘোষনার একদিন পর ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত দলীয় মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয় বাংলাদেশ আওয়ামীলীগ। ১৩ সেপ্টেম্বর নির্বাচনী মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন এবং আগামী ৭ অক্টোবর এ আসনে ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

%d bloggers like this: