Jago Comilla

কুমিল্লার খবর সবার আগে

খেলার সংবাদ

কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকেই পাচ্ছে ব্রাজিল !

অনলাইন ডেস্ক:
রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে আজ সোমবার (২ জুলাই) মুখোমুখি হয় ব্রাজিল-মেক্সিকো। টানটান উত্তেজনায় পরিপূর্ণ এ ম্যাচে মেক্সিকানদের ২-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ব্রাজিল।

এদিকে রাতে বেলজিয়াম ও জাপানের মধ্যকার ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যতে শেষ হলেও দ্বীতিয় রাউন্ডে বেলজিয়ামকে ২ গোল দেয় জাপান। কিন্তু এর পরপরই বেলজিয়ামও ২ গোল পরিশোধ করে সমতায় ফিরে আসে। ম্যাচটি টান টান উত্তেজনাকর ছিল। শেষ মুহুর্তে বেলজিয়ামের ১ গোলে পরাজিত হয় জাপান। ফলে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে বেলজিয়াম । কোয়ার্টার ফাইনাল ম্যাচটি বাংলাদেশ সময় ৭ জুলাই দিবাগত রাত ১২টায় সোচি স্টেডিয়ামে শুরু হবে।

এশিয়ার একমাত্র প্রতিনিধি হিসেবে রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ড পেরোয় জাপান। এইচ গ্রুপ রানার্সআপ হিসেবে দলটি ওঠে শেষ ষোলোতে। সেনেগাল সমান পয়েন্ট ও গোল ব্যবধান নিয়েও ফেয়ার প্লেতে বাদ পড়ে যায় সেনেগাল।

জাপান একাদশ : ইজি কাওয়সিমা (গোলরক্ষক), জেন সোজি, মায়া ইয়োশিদা, ইউতো নাগাতোমো, হিরোকি সাকাই, শিনজি কাগাওয়া, গাকু শিবাসাকি, মাকোতো হাসেবি, ইউয়া ওসাকো, তাকাশি ইনুই, জেনকি হারাগুচি।

এর আগে, তিনবার গোল করার সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি মেইমাররা। বিরতিতে যাওয়ার আগে গোল করতে পারেননি কোন দল। তবে খেলার দ্বিতীয়ার্ধে খেলার ৫০ মিনিটের গোল করে দলকে এগিয়ে নিয়ে যান নেইমার। এরপর খেলার ৮৮ মিনিটে রোবার্ত ফিরমিনো দলের পক্ষে দ্বিতীয় গোল করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তবে কোন গোল করতে পারেনি মেক্সিকো।

এই ম্যাচের আগে শক্তি আর পরিসংখ্যানের লড়াইয়ে নেইমাররা এগিয়ে থাকলেও পিছিয়ে ছিল না মেক্সিকানরা। অতীত ইতিহাসে মেক্সিকোর বিপক্ষে স্বস্তির পাশাপশি অস্বস্তির কারণও ছিল সেলেসাওদের। কারণ শেষ ১৫ বারের লড়াইয়ে মেক্সিকানদের কাছে সাতটিতেই হেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে সেই পরিসংখ্যান পিছনে ফেলে শেষ হাসি হাসে নেইমাররা। ২-০ গোল ব্যবধানে জিতে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *