শুক্রবার, ০১ Jul ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন

জেলা প্রতিনিধি, কুমিল্লা

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতার জন্য স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারের স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১ টায় নিজ বাস ভবনে সংবাদ সম্মলনে বিষয়টি নিশ্চিত করেছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার।

তিনি জানান, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-
সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ১৫জুন’ ২২ অনুষ্ঠিত হবে। আমাদের দল বাংলাদেশ
জাতীয়তাবাদী দল-বিএনপি একটি যৌক্তিক আন্দোলনে থাকার কারনে এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহন করবে না। বিএনপি’র এ সিদ্ধান্ত আমি নীতিগতভাবে সমর্থন করি। কিন্তু কুমিল্লার হামলা মামলার শিকার নির্যাতিত বিএনপির তৃণমূল নেতা-কর্মী ও কুমিল্লার জাতীয়তাবাদী শক্তির অনুরোধে আমাকে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে বাধ্য হয়ে অংশগ্রহন করতে হচ্ছে। আমি দলীয় পদে থেকে সিটি নির্বাচনে অংশ গ্রহন করলে আমার প্রিয় দল বিতর্কিত হবে বলে আমি বিশ্বাস করি। তাই দলের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার স্বার্থে আমি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতি পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।

তিনি আরও জানান, শহীদ জিয়াউর
রহমানের আদর্শ সমুন্নত রাখতে একজন সমর্থক হিসেবে কাজ করে যেতে চাই। পাশাপাশি বর্তমান জুলুমবাজ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার, সাবেক সফল প্রধানমন্ত্রী স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে, আমার আদর্শিক নেতা আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বের প্রতি আমার আস্থা ও বিশ্বাস চিরকাল ধারন করে একজন সাধারন কর্মী হয়ে আগামী দিনে স্বৈরাচারী সরকারের সকল জুলুম-অত্যাচারের জবাব দিতে নিজেকে একজন সাধারন কর্মী হিসেবে উৎসর্গ করলাম।

এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই চলছে। সকাল সাড়ে ৯টা থেকে নগরীর মোগলটুলীতে জেলা শিল্পকলা একাডেমিতে যাচাই বাছাই শুরু হয়েছে। এরই মধ্যে ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে ৫ জন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এক জনের যাচাই দুুপুর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু -স্বতন্ত্র (বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার- স্বতন্ত্র (বিএনপি), ইসলামী আন্দোলনের মোঃ রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নপত্র পুণরায় যাচাই করা হবে।

গত ১৭ মে মনোনয়নপ্র জমা দেয়ার শেষ দিনে মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৬ জন মেয়র প্রার্থী, ১২০ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর রয়েছে।

আরও পড়ুন

%d bloggers like this: