শুক্রবার, ০১ Jul ২০২২, ০৪:২১ অপরাহ্ন

আব্দুল্লাহ আল মারুফ:

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন ২০২২ উপলক্ষে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে অভিযান চালিয়ে অবৈধ মোটরসাইকেল চালকদের ৩০ লাখ টাকা জরিমানা করে আদায় করেছে পুলিশ। এদিকে, আজ  সোমবার (৬ জুন) থেকে সিটির আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে থাকবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ২৮ এপ্রিল তফসিল ঘোষণার পর থেকে ৫ জুন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫টি চেকপোস্ট, ১৯টি স্পেশাল মোবাইল টিম এবং দুটি ডিবি মোবাইল টিম অভিযান পরিচালনা করেছে। অভিযানের  সময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৯২৯টি মোটরসাইকেলকে ৩০ লাখ ১৯ হাজার ৩০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

এ সময় তিনি আরও জানান, নির্বাচনকে সামনে রেখে কুসিকের মাঠে থাকবে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কয়েকটি টিম। অধিক নিরাপত্তা ব্যবস্থার জন্যই কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে সোমবার থেকে মাঠে থাকবে এপিবিএন। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে কোনও মহল যাতে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। পুলিশ সুপারের নির্দেশনায় তাই সোমবার থেকে ৫০ জন আর্মড পুলিশ সদস্য মাঠে থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন– অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন কুমার দাস, জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইওয়ান) মনির হোসেন।

আরও পড়ুন

%d bloggers like this: