Jago Comilla

কুমিল্লার খবর সবার আগে

আর্দশ সদরকুমিল্লার খবর

কুমিল্লায় স্কুল ছাত্র রিয়ান হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুরের স্কুল ছাত্র মেহেদী হাসান রিয়ান এর হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসির দাবীতে মানববন্ধন করা হয়।
মঙ্গলবার বিকালে কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেছে এলাকাবাসী।


মানববন্ধনে বক্তব্য দেন নিহত রিয়ানের পিতা মোঃ শাহজাহান, স্মৃতি আক্তার, সমুনসহ অন্যরা।
মানববন্ধনে বক্তরা বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নিষ্পাপ শিশুকে অপহরন করে হত্যা করা হয়। হত্যাকারীরা মামলা তুলে নিতে বিভিন্ন হুমকি দামকি প্রদান করছে। বাড়িঘর জ্বালিয়ে দেওয়ার কথা বলছে। এ বিষয়ে নিহতের পরিবার নিরাপত্তাহীনতায় ভূগছে। এ বিষয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য জমি সংক্রান্ত বিরোধের জেরে কুমিল্লা আদর্শ সদরের জগন্নাথপুর এলাকা স্কুল ছাত্রকে অপরহন করা হয়। পরে হত্যা ও লাশ গুম এর উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে রিহানের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে নরসিংদী জেলার ভৈরব ব্রীজের উপর হতে ফেলে হত্যা করা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার তিনজন গ্রেপ্তার করেছে র‌্যাব। আলোচিত স্কুল ছাত্র শিশু রিহান হত্যা মামলার গ্রেপ্তারকৃত তিন আসামী হলেন কুমিল্লা আদর্শ সদর উপজেলার সুজানগর এলাকার সুজন মিয়ার ছেলে মোঃ ইমরান (২৮), জগন্নাথপুর এলাকার মৃত খালেক মিয়ার ছেলে মোঃ মোস্তফা (৩২) ও মোঃ রুবেল (২৫)।
গত ১০ সেপ্টেম্বর রোববার বেলা ১২ টায় স্কুলে যাওয়ার পথে কুমিল্লা সদরের জগন্নাথপুর এলাকা থেকে ১১ বছরের শিশু রিহান নিখোঁজ হয়। ওই দিন রাতে নরসিংদী জেলার রায়পুরা থানাধীন মেঘনা নদীতে মুমূর্ষ অবস্থায় শিশু রিহান’কে ভাসমান অবস্থায় পাওয়া যায়। স্থানীয়রা শিশু রিহান’কে নরসিংদী সদর হাসপাতালে নেয়ার পথে সে মৃত্যু বরণ করে।
এ ঘটনায় শিশুটির বাবা মোঃ শাহজাহান বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে নরসিংদী জেলার রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *