মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:৫৮ অপরাহ্ন

( জাগো কুমিল্লা.কম)

১৫ আগষ্ট জাতীয় শোক দিকস উপলক্ষে কুমিল্লায় এক লক্ষ লোকের রক্তের গ্রুপ নির্নয়ের উদ্যোগ নিয়েছে কুমিল্লা জেলা প্রশাসন।রোববার বিকেলে কুমিল্লা জেলা প্রশাসনের কার্যালয়ে এই উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, বিএমএ কুমিল্লার সভাপতি ডা. আনিস বাকী, স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা সহ অন্যান্যরা।

পহেলা আগস্ট থেকে শুরু করে ১৫ আগষ্ট পর্যন্ত জেলার সিটি কর্পোরেশন, বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে এই রক্তের গ্রুপিং নির্নয় কার্যক্রম চলবে। জেলার প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের বাস্তবায়নের এই কার্যক্রমে সহযোগিতা করবে চিকিৎসকদের সংগঠন বিএমএ ও স্বাচিপ কুমিল্লা।

প্রস্তুতি সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ও ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এই দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। সেই রক্তের ঋন শোধ করতে আমাদের প্রত্যেকের উচিত মুমূর্ষ রোগীর রক্তের প্রয়োজনে এগিয়ে আসা। তাই আয়োজন সফল করতে জেলা প্রশাসনের সকল বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে

আরও পড়ুন

%d bloggers like this: