Jago Comilla

কুমিল্লার খবর সবার আগে

আর্দশ সদর

কুমিল্লায় বিআরটিএ এবং পাসপোর্টের ১২ দালালকে ২ লক্ষ ৮৯ হাজার টাকা জরিমানা; কারাদণ্ড!


নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লার বিআরটিএ এবং পাসপোর্ট দালাল বিরোধী বিশেষ  অভিযান পরিচালনা করেছে  র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (৫ সেপ্টেম্বর) কুমিল্লা সদরের  বিআরটিএ অফিস, রেইসকোর্স ও নোয়াপাড়া এলাকায় দিনভর অভিযান পরিচালনা করেন।

বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ র‌্যাব-১১ কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসে।

এ সময় কুমিল্লা জেলা প্রশাসকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা ১২জন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ২ লক্ষ ৮৯ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

রেসকোর্স ও নোয়াপাড়া এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ০৪ জন পাসপোর্ট দালাল এবং ০৮ জন বিআরটিএ দালালকে আটক করতে সক্ষম হয়।

পাসপোর্ট দালালদের মধ্যে কুমিল্লা জেলার কোতয়ালি থানার রসুলপুর গ্রামের মোঃ ফজলুল হক এর ছেলে মোঃ আনোয়ার হোসেন (৪৫) কে ১৫ দিনের কারাদন্ডসহ ৪২ হাজা৷ ৬৫০ টাকা জরিমানা করা হয়। মনোহরগঞ্জ উপজেলার ঝলম গ্রামের নিরঞ্জন কিশোর মজুমদার এর ছেলে পিন্টু কুমার মজুমদার (৪৯) কে ১৫ দিনের কারাদন্ডসহ ৪৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়, একই থানার দেবপুর গ্রামের মৃত হাছান আহম্মেদ এর ছেলে আব্দুল কুদ্দুছ মামুন (৩৯) কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।  রেসইকোর্স এলাকার দেলোয়ার হোসেন এর ছেলে মেজবাহ উদ্দিন (৫০) কে ১ লাখ ৯২ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

বিআরটিএ অফিসের দালালদের মধ্যে  কুমিল্লা নগরীর কালিয়াজুড়ি গ্রামের মৃত আনু মিয়ার ছেলে হেলাল (৪০), কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া  বাগড়া ফকিরবাড়ী গ্রামের আবু তাহের খানের ছেলে পিয়াল খান (৪৯) ও কালিয়াজুড়ি গ্রামের মৃত দুলাল মিয়াার ছেলে আনোয়ার (২৪),  কাপড়িয়া পট্টি গ্রামের তাজুল ইসলামের ছেলে লিটন (৪৪), মাঝিগাছা গ্রামের মৃত সুনীল চন্দ্র দে এর ছেলে নির্মল কান্তি (৫৬), ছোটরা এলাকার মৃত নুরুজ্জামানের ছেলে ওহিদুজ্জামান (৫৪),  বুড়িচং  মহিষমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বারেক (৪২),  জোড়ামেহার গ্রামের মৃত আঃ মোতালেব এর ছেলে মনিরুজ্জামান (৪৬)। তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়।

র‌্যাব-১১ এর সিপিসি-২ র‌্যাব-১১ কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, পাসপোর্ট ও বিআরটিএ দালালদের আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *